সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একাদশে ভর্তি : সিলেট সরকারি কলেজে ভর্তিচ্ছুদের কাছ থেকে চাঁদা নিচ্ছে ছাত্রলীগ

GVT Collegeনিজস্ব প্রতিবেদক :: সিলেট সরকারি কলেজে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা নিচ্ছে ছাত্রলীগ। ৮শ’ থেকে দুই হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় করছে তারা। শিক্ষার্থীদের অপারগতা জানালে তাদেরকে ভর্তি হতে দেয়া হচ্ছে না।

অপেক্ষমান তালিকায় শনিবার (২৫ জুন) সকাল থেকে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু হয়। সিলেট সরকারি কলেজের অধিকাংশ আসন খালি থাকায় অপেক্ষমান তালিকায় স্থান পাওয়া অনেকে ভর্তি হতে যান।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অভিযোগ করেন, তারা কলেজে প্রবেশ করতে গেলে নেতারা পথ আটকে জানতে চান ‘তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী কি না?’

তাদেরকে সহযোগিতার কথা জানিয়ে ছাত্রলীগ নেতারা বলেন, ভর্তি হতে হলে নেতার কথামতো কাজ করতে হবে এবং প্রথমে ২ হাজার টাকা দিতে হবে। অন্যথায় ভর্তি হতে দেয়া হবে না। শিক্ষার্থীরা অপরাগতা জানালে তাদেরকে ছেড়ে দিয়ে বলা হয়- ‘সুযোগ পাইলে ভর্তি হয়ে যায়।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী অভিযোগ করেন, ‘নেতাকে টাকা দিতে অপরাগতা জানালে ভর্তি কক্ষে প্রবেশের সময় অন্যান্য নেতাকর্মীরা তাকে আটকে দেন। পরে ওই নেতার দ্বারস্থ হলে তিনি সরাসরি ভর্তি কক্ষে নিয়ে যান এবং ফরম সংগ্রহ করে দেন। ভর্তি কার্যক্রম শেষে ১ হাজার হাজা টাকা দিতে হয় ওই নেতাকে।’

এদিকে, ছাত্রলীগ নেতাকর্মীদের চাঁদা দিতে না পেরে বাঁধার মুখে দরিদ্র্য পরিবারের অনেক ছেলেমেয়ে ভর্তি হতে এসে ফিরে যাওয়ার খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক এক নেতা বলেন, বর্তমানে ছাত্রলীগের জেলা কমিটি স্থগিত থাকায় যে যার মতো করে চলছে। সরকারি কলেজে ছাত্রলীগের কোন কার্যক্রম নেই। যেকেউ অপরাধ করে ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে উদ্ধার পেতে চায়। এতে ছাত্রলীগকে জড়ানোর কোন মানে হয় না।

এ ব্যাপারে বক্তব্য জানতে সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ আতাউর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে, টেলিফোনে তাকে পাওয়া যায়নি।

কলেজ সূত্রে জানা গেছে, প্রথম মেধাতালিকায় ভর্তি ও অপেক্ষমান তালিকায় প্রথম দিন পর্যন্ত বিজ্ঞান বিভাগে ৩শ’ আসনের মধ্যে ১৫২ জন ভর্তি হয়েছে। একই পরিমাণ আসনের মধ্যে মানবিক বিভাগে ৭৭ জন ও বাণিজ্য বিভাগে ৯২ জন ভর্তি হয়েছে। আজ রোববারও ভর্তি কার্যক্রম চলবে।

একাদশে ভর্তি সংক্রান্ত আরও সংবাদ

দোয়ারাবাজারে প্রশংসাপত্র বাণিজ্য : প্রতি পত্রে নেওয়া হচ্ছে পাঁচ শ’ টাকা!

একাদশে ভর্তির অপেক্ষমাণ তালিকা প্রকাশ

সিলেটে ডিজিটাল বিড়ম্বনায় মেধাবিরা, সুযোগ নিচ্ছে প্রাইভেট কলেজগুলো

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: