সর্বশেষ আপডেট : ২ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক কৌশলগত’

f1aa945e9567e919ac42049bb15cdc18-56e15f1c97085নিউজ ডেস্ক: বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সাহায্যনির্ভর সম্পর্ক থেকে কৌশলগত সম্পর্কে পরিণত হয়েছে বলে জানিয়েছেন, পররাষ্ট্রসচিব এম শহীদুল হক।

শুক্রবার ওয়াশিংটনে দুদিন ব্যাপী অনুষ্ঠিত পঞ্চম বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অংশীদার সংলাপের সমাপনী দিনে পররাষ্ট্রসচিব একথা বলেন। যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সংলাপে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক জোরদার করা এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়ে একসঙ্গে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে উভয় পক্ষ। পররাষ্ট্রসচিব বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন এবং যুক্তরাষ্ট্রের পক্ষে নেতৃত্ব দেন সেদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি টম শ্যানন।

টম শ্যানন বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নতির প্রশংসা করে বলেন, বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বের জন্য যুক্তরাষ্ট্র গর্বিত এবং সামনের দিনগুলোতে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র।

সংলাপ ছাড়া পররাষ্ট্রসচিব শহীদুল হক যুক্তরাষ্ট্র সরকারের বিভিন্ন কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন। এদের মধ্যে রয়েছেন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি নিশা দেশাই বিসওয়াল, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এ্যান সি রিচার্ড, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি বাথসেবা ক্রোকার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ম্যালিসোস্কি, প্রেসিডেন্ট ওবামার বিশেষ সহকারি পিটার ল্যাভয় এবং চিফ অফ স্টাফ অফ সেক্রেটারি অফ স্টেট জোনাথন ফিনার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: