সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ২০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইউরোপ ধ্বংস হয়ে গেছে’-ব্রেক্সিটের প্রতিক্রিয়ায় আইএস

photo-1466866372নিউজ ডেস্ক : ইউরোপীয় ইউনিয়নের ভাঙন উদযাপন করছে মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ইউরোপের এই জোট থেকে যুক্তরাজ্যের সরে যাওয়া যে গোটা ইউরোপের অর্থনীতিতে প্রভাব ফেলবে, তা নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেছে এই জঙ্গি সংগঠন। এর পাশাপাশি জার্মানি এবং বেলজিয়ামে হামলার হুমকি দিয়েছে জঙ্গি সংগঠনটি।

আজ শনিবার সকালে এক ভিডিও বার্তায় এই বিবৃতি দেয় আইএস। এদিকে যুক্তরাজ্যের গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানায়, ইইউ এর ভাঙনের পর গোটা ইউরোপকে ধ্বংস করে দিতে হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছে আইএস। যুক্তরাজ্যকে নিয়ে আলোচনার এই সময়ে সমগ্র ইউরোপকে নিজেদের কব্জায় আনতে অনুসারীদের প্রতি আহ্বান জানিয়েছে জঙ্গি সংগঠনটি।

আইএসের প্রকাশিত এক ভিডিও বার্তার বরাত দিয়ে বিবিসি জানায়, গোটা ইউরোপ ধ্বংস করে দিতে অনুসারীদের প্রতি আহ্বান জানিয়েছে জঙ্গি সংগঠনটি।

এদিকে আইইসের সতর্কতার পর ব্রিটিশ গোয়েন্দা বাহিনী এ নিয়ে সতর্কতা জারি করেছে। আজ শনিবার দেশটির নিরাপত্তা বাহিনীর বিবৃতিতে ইউরোপের সমস্ত হোটেল এবং হলিডে রিসোর্টগুলোকে সতর্ক করা হয়।

ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ও জঙ্গি হানার আশঙ্কার কথা স্বীকার করে বিবৃতি দিয়েছে। জঙ্গি দমনকারী বাহিনী আবার একধাপ এগিয়ে আশঙ্কা প্রকাশ করেছে, আগামী সপ্তাহে আয়ারল্যান্ড-বেলজিয়াম ম্যাচের দিন এই হামলা চালানো হতে পারে।সূত্র-এনটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: