সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুরু হচ্ছে শেষ ষোলোর লড়াই

photo-1466857961নিউজ ডেস্ক : চব্বিশটা দল থেকে বিদায় নিয়েছে আট দল। বাকি পড়ে আছে ষোলোটি দল। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘রাউন্ড অব সিক্সটিন’ বা শেষ ষোলোর লড়াই শুরু হচ্ছে আজ থেকে।

আজ প্রথম দিনে তিনটি ম্যাচ আছে : সুইজারল্যান্ড-পোল্যান্ড, ওয়েলস-উত্তর আয়ারল্যান্ড আর পর্তুগাল-ক্রোয়েশিয়া। আগামীকাল রোববারও হবে তিনটি ম্যাচ : ফ্রান্স-আয়ারল্যান্ড, জার্মানি-স্লোভাকিয়া ও হাঙ্গেরি-বেলজিয়াম। সোমবার শেষ দুই ম্যাচে মুখোমুখি হবে ইতালি-স্পেন আর ইংল্যান্ড-আইসল্যান্ড।

ইউরো নামে পরিচিত ইউরোপের সেরা ফুটবল প্রতিযোগিতা নতুন ফরম্যাটে হচ্ছে এবার। এতদিন ষোলোটি দল চারটি গ্রুপে ভাগ হয়ে অংশ নিত এই প্রতিযোগিতায়। গ্রুপ চ্যাম্পিয়ন আর রানার্সআপরা চলে যেত কোয়ার্টার ফাইনালে। তারপর সেমিফাইনাল ও ফাইনাল।

এবার ষোলো থেকে আটটি বেড়ে চব্বিশটি দল অংশ নিচ্ছে ইউরোতে। গ্রুপ সংখ্যাও বেড়ে হয়েছে ছয়টি। গ্রুপ পর্বের পর কোয়ার্টার ফাইনাল নয়, বিশ্বকাপের মতো ‘রাউন্ড অব সিক্সটিন’ হচ্ছে এবার। গ্রুপ চ্যাম্পিয়ন-রানার্সআপ ছাড়াও সেরা চারটি তৃতীয় দল সুযোগ পাচ্ছে শেষ ষোলোতে অংশ নেওয়ার। শেষ ষোলোর আট বিজয়ীকে নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল।

যে আট দল বিদায় নিয়েছে তারা এখন শুধুই দর্শক। তবে এই ‘দর্শক’দের মধ্যে সবচেয়ে বেশি মন খারাপ বোধহয় রাশিয়ার। ২০১৮ বিশ্বকাপের আয়োজক তারা। অথচ ‘গ্রেটেস্ট শো অন আর্থ’-এর দুই বছর আগের ইউরোতে গ্রুপ পর্ব শেষেই বাড়ি ফিরে যেতে হয়েছে রুশদের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: