সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশকে এখনো রাজ্য ভাবে ভারত!

india-2-550x296নিউজ ডেস্ক : সার্বভৌম বাংলাদেশকে এখনো একটি অঙ্গরাজ্য ভাবে ভারতীয়রা। সম্প্রতি বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার প্রতিবাদ সমাবেশে ভারতের বিভিন্ন সংগঠন বাংলাদেশকে পাশ্ববর্তী রাজ্য হিসেবে উল্লেখ করেছে। এমনকি ভারতের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো বাংলাদেশকে রাজ্য হিসেবে উল্লেখ করে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্মারকলিপি দিয়েছে। খবর দৈনিক যুগশঙ্খ, অসমীয়া প্রতিদিন ও সাময়িক প্রসঙ্গের।

শুক্রবারও আসামের করিমগঞ্জের যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক শুভঙ্কর ভট্টাচার্য হাইলাকান্দি জেলাশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদিকে একটি স্মারকলিপি দেন। সেখানে তিনি বাংলাদেশকে অঙ্গরাজ্য হিসেবে উল্লেখ করে বলেছেন, পাশ্ববর্তী রাজ্য বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের হত্যা করছে সেখানকার উগ্র জাতীয়তাবাদীরা। এটা অবশ্যই নিন্দনীয়। বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলে এহেন অমানবিক ঘটনা বন্ধ করতে প্রধানমন্ত্রী মোদিকে আবেদন জানিয়েছেন শুভঙ্কর ভট্টচার্য।

এছাড়াও  এদিন পশ্চিমবঙ্গ ও আসামে বিভিন্ন সংগঠন বাংলাদেশে হিন্দু নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি পালন করে। এতে বাংলাদেশকে রাজ্য হিসেবে উল্লেখ করা হয়। সে খবর রাজ্য দুটির কয়েকটি পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। আসামে করিমগঞ্জ গণতান্ত্রিক সুরক্ষা সমিতি নামে একটি এনজিও জেলা প্রশাসকের মাধ্যমে নরেন্দ্র মোদিকে স্মারকলিপি দিয়েছেন।

হিন্দু হত্যাকান্ডের প্রতিবাদে বাংলাদেশের উপর কূটনৈতিক চাপ সৃষ্টির দাবি জানিয়েছেন উত্তর-পূর্ব ভারতের বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা সারিমুল হক লস্কর। এছাড়াও আসামের উধারবন্দ মাতৃভাষা ঐক্যমঞ্চও শুক্রবার মানববন্ধন ও সমাবেশ করে।

এর আগে ভারতের একাধিক রাজনৈতিক ও সেলিব্রেটি বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য হিসেবে মন্তব্য করেছেন। অনেক আবার বাংলাদেশকে ভারতের সঙ্গে সম্পৃক্ত হওয়ার দাবি জানিয়েছেন।সূত্র-আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: