সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মসজিদ ধ্বংস: মিয়ানমারে উত্তেজনা

MYANMAR-RELIGION-RIGHTS-UNRESTডেইলি সিলেট ডেস্ক:
মিয়ানমারে একটি মসজিদ ধ্বংস করে দিয়েছে বৌদ্ধদের একটি দাঙ্গাকারী দল। এর ফলে সেখানে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। এতে বলা হয়েছে, মিয়ানমারে মুসলিমদের বিরুদ্ধে যে সহিংসতা এটি তার সর্বশেষ সংযোজন। বৌদ্ধ জাতীয়তাবাদীরা ২০১২ সাল থেকে যে ধর্মীয় রক্তপাত চালিয়ে যাচ্ছে তা এখন অং সান সুচি সরকারের জন্য একটি বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে।

এ সপ্তাহে বাগো প্রদেশে প্রায় ২০০ বৌদ্ধের একটি উত্তেজিত দল মুসলিম একটি গ্রামে দাঙ্গা চালায়। এ সময় তারা একটি মসজিদ ধ্বংস করে দেয়। স্থানীয় পুলিশ প্রধান ওন লিন বলেছেন, শনিবারও সেখানকার পরিবেশ উত্তেজনাকর। পরিস্থিতি শান্ত রাখতে মোতায়েন করা হয়েছে প্রায় ১০০ পুলিশ সদস্য। তিনি বলেন, গ্রামটির পরিস্থিতি অশান্ত হয়ে উঠতে পারে এমন গুজবে শুক্রবার দিবাগত রাতে ওই গ্রাম প্রহরা দিয়েছে ৫০ জন পুলিশ।

তবে মসজিদ ধ্বংসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখনও কাউকে গ্রেপ্তার করা হয় নি। ওই মসজিদটির সেক্রেটারি উইন শ বলেছেন, মুসলিম অধিবাসীরা এখন ওই এলাকায় বসবাস করছেন আতঙ্কের মধ্যে। উত্তেজনা শান্ত না হওয়া পর্যন্ত তারা পার্শ্ববর্তী শহরে সরে যাওয়ার পরিকল্পনা নিচ্ছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: