সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিলারিকেই ভোট দেব, বললেন স্যান্ডার্স

photo-1466850649নিউজ ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকে ভোট দেওয়ার কথা জানালেন মনোনয়ন দৌড়ে তাঁরই প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম এমএসএনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্নি স্যান্ডার্স এ কথা জানান।

এমএসএনবিসিকে বার্নি স্যান্ডার্স বলেন, রিপাবলিকান মনোনয়নপ্রত্যার্শী ডোনাল্ড ট্রাম্পকে রুখতে হবে। এ জন্য নিজের সাধ্যেই মধ্যে থাকা সবকিছুই করবেন তিনি।

সাবেক ফার্স্টলেডি ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং সাবেক সিনেটর বার্নি স্যান্ডার্স ডেমোক্রেটিক দল মনোনয়নের জন্য প্রার্থিতা ঘোষণা করেছিলেন। গত বছরের শেষ দিক থেকে তাঁদের মধ্যে মনোনয়ন নিয়ে বেশ প্রতিযোগিতা চলছিল। চলতি মাসে হিলারি ডেমোক্রেটিক দলের মনোনয়নের জন্য প্রয়োজনীয় ডেলিগেটের সমর্থন অর্জন করেন। এর কদিন পরেই হিলারির সমর্থন দেওয়ার কথা জানান বার্নি স্যান্ডার্স। এখন তো সরাসরি তাঁকে ভোট দেওয়ার ঘোষণা দিলেন তিনি।

হিলারিকে সমর্থন জানানো এবং প্রেসিডেন্ট নিবাচনে ভোট দেওয়ার কথা বললেও বার্নি স্যান্ডার্স এখনো মনোনয়ন দৌড় থেকে নিজের নাম প্রত্যাহার করেননি। এ প্রসঙ্গে তিনি এমএসএনবিসিকে বলেন, ‘আমি রাজনৈতিক প্রক্রিয়ার মানুষের কথা বলি। আমি এমন দল চাই যেখানে আমাদের সবার সমর্থন থাকবে। এ জন্য আমি শেষ পর্যন্ত লড়ে যেতে চাই।’

তাই মনোনয়নের জন্য প্রয়োজনীয় ডেলিগেট পেলেও আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে ঘোষণার জন্য হিলারিকে জুলাইয়ের ডেমোক্রেটিক কনভেনশনের জন্য অপেক্ষা করতে হবে।

ডেমোক্রেটিক দলের মধ্যে ডোনাল্ড ট্রাম্প ঠেকাতে ঐক্য দেখা গেলেও নিজের রিপাবলিকান দলেও বিরোধিতার শিকার তিনি। এরই মধ্যে প্রয়োজনীয় ডেলিগেট অর্জন করেছেন এবং মনোনয়ন দৌড়েও শুধু একাই টিকে আছেন ডোনাল্ড ট্রাম্প। এরপর রিপাবলিকান দলের মধ্যে ট্রাম্প নিয়ে বিভক্তি দেখা দিয়েছে। এই বিভক্তির কারণে নির্বাচনের প্রচারণার তহবিল সংগ্রহ নিয়েও বিপত্তি ঘটেছে। এমনকি নিজের ক্যাম্পেইন ম্যানেজারকেও বরখাস্ত করেছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: