সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাজমহলসহ ভারতের ১০টি বৃহৎ পর্যটনস্থল পরিচ্ছন্ন করার উদ্যোগ

tajmahal2-580x395-550x376নিউজ ডেস্ক : :ভারতের ১০টি বৃহৎ পর্যটন স্থলকে পরিচ্ছন্ন করার উদ্যোগ নিল কেন্দ্রীয় সরকার। বিদেশি বিশেষজ্ঞদের সাহায্যে আন্তর্জাতিক মান অনুসারে এই জায়গাগুলিকে পরিষ্কার করা হবে। প্রযুক্তিগত সহায়তা করবে বিশ্বব্যাঙ্ক।

যে ১০টি জনপ্রিয় পর্যটন স্থলকে পরিচ্ছন্ন করার জন্য বেছে নেওয়া হয়েছে সেগুলি হল তাজমহল, মণিকর্ণিকা ঘাট, বৈষ্ণোদেবী, তিরুপতি, ছত্রপতি শিবাজি টার্মিনাস, আজমির শরিফ, স্বর্ণ মন্দির, মিনাক্ষী মন্দির, কামাক্ষী মন্দির এবং জগন্নাথপুরী। এছাড়া দেশের ১০টি জনপ্রিয় অভয়ারণ্য ও বাঘেদের জন্য সংরক্ষিত অঞ্চলকেও পরিচ্ছন্ন করা হবে।

পানীয় জল ও পরিচ্ছন্নতা মন্ত্রণালয়ের সচিব পরমেশ্বরণ আয়ার বলেছেন, যে জায়গাগুলিকে পরিচ্ছন্ন করার জন্য বেছে নেওয়া হয়েছে, সেগুলিকে সম্পূর্ণ পরিষ্কার করা হবে। আগামী মাসে বিশেষজ্ঞদের নিয়ে দু দিনের কর্মশালার আয়োজন করবে সরকার। জায়গা ধরে ধরে পরিচ্ছন্নতার পরিকল্পনা, আন্তর্জাতিক মান অনুসারে পরিচ্ছন্নতার মাপকাঠি, সময় এবং আর্থিক বিষয়টি নির্ধারণ করা হবে।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব অজয় নারায়ণ ঝা বলেছেন, সরকার এই উদ্যোগ সফল করার জন্য কর্পোরেট হাউস এবং সাধারণ মানুষের সাহায্য চাইছে। স্বচ্ছ ভারত অভিযানের অঙ্গ হিসেবেই অভয়ারণ্যগুলিকেও পরিচ্ছন্ন করা হবে। সূত্র: দি ইকনোমিক টাইমস

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: