সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সিনেটকে আমরা আমাদের সংসদ মনেকরি’

bc97f20f-64b4-4754-8b88-eda060b77469রাবি প্রতিনিধি:
বিশ্ববিদ্যালয় অফিসার কর্মকর্তাদের বেতন এবং বয়স সম্পর্কে আইন প্রণয়েনর জন্য বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের কোন আইনের জন্য যেমন সংসদ রয়েছে তেমনি আমাদের পরিচালনা আইন প্রণয়নের জন্য সিনেট রয়েছে এই সিনেটকে আমরা আমাদের সংসদ মনেকরি। চাকুরীর বয়স ও বেতন স্কেল বিষয়ে ইউজিসির এখতিয়ার বহির্ভূত পত্র প্রত্যাহার এবং বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন কতৃক পেশকৃত ৫ দফা বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন ভবনের সামনে রাবি ও রুয়েট অফিসার্স সমিতির আয়োজিত মহাসমাবেশে বক্তৃতাদানকালে একথা বলেন অফিসার্স ফেডারেশন নেতারা।

তারা বলেন, বিশ^বিদ্যালয় অফিসারদের জন্য বয়সসীমার আইন প্রণয়নের জন্য মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান কে ক্ষমতায় আসীন করা হয় নি । বিশ^বিদ্যালয় ৭৩ সালের অ্যাক্ট অনুযায়ী তার নিজস্ব বিধিমালা নীতিমালা অনুসরন করে চলে। সেই অ্যাক্ট অনুযায়ী আইনগত দিক দিয়ে নীতি নির্ধারণ করার চেয়ারম্যানের কোন পথ নেই।

মঞ্জুরী কমিশনের এখতিয়ার বহির্ভূত পত্র প্রদানের উপর ক্ষোভ প্রদান করে অফিসার নেতারা আরও বলেন, বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার অনেক পওে মঞ্জুরী কমিশন প্রতিষ্ঠা পেয়েছে। কমিশনের চিন্তায় যদি ৬০ বছর পার হয়ে গেলে কর্মকর্তাগণ মেধা হারিয়ে ফেলেন এবং নীতি বহির্ভূত হয় তাহলে কমিশনের চেয়ারম্যান কোন নীতিতে তার পদে আসীন আছেন এবং কোন মেধা দ্বারা মঞ্জুরী কমিশন পরিচালনা করেন।

সচিবালয় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মত করে বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদেরও বয়স সুবিধা প্রদান করতে হবে সমাবেশ থেকে তারা সরকারের কাছে এই দাবী জানান।

সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন রাজশাহী বিশ^বিদ্যালয় অফিসার্স সমিতির সভাপতি ড. মাসিউল আলম হোসেন বাবু তার সভাপতিত্বে এবং রুয়েট অফিসার্স সমিতির সাধারণ সম্পাদক আহসান হাবিবের যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আন্ত:বিশ^বিদ্যালয় অফিসার্স ফেডারেশনের প্রধান উপদেষ্টা ডা: এ টি এম আব্দুল হান্নান, বিশেষ অতিথি রুয়েট অফিসার্স সমিতির সভাপতি মো. শাহ নেওয়াজ সরকার সেডু, জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয় অফিসার্স সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবুল, ইসলামী বিশ^বিদ্যালয় অফিসার্স সমিতির সাধারণ সম্পাদক আহসানুল হক।

অন্যান্যের মধ্যে এসময় বক্তব্য রাখেন, রাবি অফিসার্স সমিতির সাধারণ সম্পাদক এ কে এম নজরুল ইসলাম শেলী, রুয়েট অফিসার্স সমিতির সংস্কৃতিক সম্পাদক এ কে এম আনওয়ারুল ইসলাম, রাবি অফিসার্স সমিতির অর্থ হিসাব দপ্তরের সম্পাদক কাজী মামুন রানা, রুয়েট লাইব্রেরীয়ান আজিজুল ইসলাম মানিক, চীপ মেডিকেল অফিসার ডা. মোকসেদ আলী, রাবি ক্রপ সায়েন্স বিভাগের উপ রেজিস্টার মো. তাজুল ইসলাম, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের উপ রেজিস্টার মো. আব্দুল মালেক, সামাজিক বিজ্ঞান অনুষদের উপ রেজিস্টার ও বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ প্রমুখ। সকাল ১০.০০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত রাবি ও রুয়েট অফিসার কর্মকর্তাদের স্বতঃফুর্ত অংশগ্রহনে তিন ঘন্টাধরে সমাবেশ চলে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: