সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৩০ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যা, ২০ জন নিহত

photo-1466830885নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ওয়েস্ট ভার্জিনিয়ায় প্রবল ঝড় ও বৃষ্টিতে বন্যা দেখা দিয়েছে। এতে শিশু এবং আট বছরের বালকসহ অন্তত ২০ জন নিহত হয়েছে। অঙ্গরাজ্যের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

বিবিসি জানায়, ঝড়ের পর ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যের কিছু কিছু স্থানে ৯ ইঞ্চি পর্যন্ত বৃষ্টি হয়েছে। অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যা দেখা দেয়। তবে বন্যার কারণে ভার্জিনিয়ার ৫৫টি কাউন্টির ৪৪টিতেই জরুরি অবস্থা জারি করা হয়েছে।

ওয়েস্ট ভার্জিনিয়ার গভর্নর আর্ল রে টম্বলিন বলেন, অঙ্গরাজ্যের কিছু কিছু অঞ্চলে এক শতাব্দীর মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। পবল ঝড় ও বন্যায় পুরো অঙ্গরাজ্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বন্যাদুর্গত এলাকায় উদ্ধার অভিযান চলছে। একটি শপিং মলে আটকেপড়া প্রায় ৫০০ ব্যক্তিকে উদ্ধারেও অভিযান চলছে।

গভর্নর আর্ল রে টম্বলিন আরো বলেন, বন্যাদুর্গত এলাকায় ২০০ ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। এই সেনারা অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালাচ্ছেন। এ ছাড়া আটটি কাউন্টিতে স্বাস্থ্য ও জনসেবা কার্যক্রম চালাচ্ছে ন্যাশনাল গার্ড।1466830575-Flood-in-US-2

ওয়েস্ট ভার্জিনিয়ায় অঙ্গরাজ্যের কর্মকর্তাদের তথ্যমতে, ঝড় ও বন্যায় শতাধিক বাড়ি ধ্বংস হয়েছে। হাজার হাজার মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

ওয়েস্ট ভার্জিনিয়ার ওহাইও কাউন্টির হুহলিং শহরের নাজারিন গির্জার এক কর্মচারি বলেন, বন্যার সময় আট বছরের এক বালক খাঁড়িতে পড়ে যায়। পরে তাকে বাড়ি থেকে আধা মাইল দূরে প্রাণহীন অবস্থায় খুঁজে পাওয়া যায়।

জ্যাকসন কাউন্টির জরুরি বিভাগের কর্মকর্তারা বলেন, সেখানে বন্যার পানিতে পড়ে গিয়ে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: