সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতি উপজেলায় টেকনিক্যাল স্কুল হবে : শিক্ষামন্ত্রী

Edu Ministডেইলি সিলেট ডটকম :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার সুযোগ প্রসারিত করতে প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল স্থাপনের কার্যক্রম গ্রহণ করেছে সরকার।

তিনি বলেন, প্রথম পর্যায়ে ১০০ উপজেলায় এ ধরনের টেকনিক্যাল স্কুল স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে। দ্বিতীয় পর্যায়ে অবশিষ্ট ৩৮৯টি উপজেলায় টেকনিক্যাল স্কুল স্থাপনের লক্ষ্যে গৃহীত প্রকল্প প্রস্তাব পরিকল্পনা কমিশনে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের বঙ্গবন্ধু মিলনায়তনে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ১১৯টি সরকারি পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষরা কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

শিক্ষামন্ত্রী বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকারের লক্ষ্যমাত্রা অনুযায়ী ২০২০ সাল নাগাদ মোট শিক্ষার্থীর ২০ শতাংশ কারিগরি শিক্ষায় নিয়ে আসা গেলে দেশে বেকারত্ব অনেকাংশে দূর হবে।

তিনি বলেন, গত সাড়ে ৭ বছরে মন্ত্রণালয়ের বিভিন্ন পদক্ষেপের ফলে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় শিক্ষার্থী ভর্তির হার ১ শতাংশ থেকে ১৩ শতাংশে উন্নীত করা সম্ভব হয়েছে। দেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে হলে মোট শিক্ষার্থীর অর্ধেকের বেশি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় নিয়ে আসতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: