সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিভিন্ন বিশ্ব বিদ্যালয় ও মেডিক্যাল কলেজে পড়ুয়া চা শ্রমিক শিক্ষার্থীদের কমলগঞ্জে সংবর্ধনা

songbordhona-newsপিন্টু দেবনাথ, কমলগঞ্জ :
দেশের বিভিন্ন পাবলিক বিশ্ব বিদ্যালয় ও মেডিক্যাল কলেজে পড়–য়া (অধ্যয়নরত) চা শ্রমিক শিক্ষার্থীদের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা শেষে মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক চা শ্রমিক শিক্ষার্থীদের অংশ গ্রহনে সেমিনার অনুষ্ঠিত হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিশ্ব বিদ্যালয় চা ছাত্র পরিষদের আয়োজনে শমশেরনগর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সংবর্ধনা ও সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় চা ছাত্র পরিষদের সভাপতি সুরেশ কৈরীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রম অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী শ্রম পরিচালক শফিকুর রহমান, ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ, সাংবাদিক মুজিবুর রহমান, পিটিআই প্রশিক্ষক অপূর্ব নারায়ন, বিশ্ব বিদ্যালয় চা ছাত্র পরিষদের উপদেষ্টা মোহন রবিদাস, বিজয় রুদ্রপাল ও ইউপি সদস্য সীতারাম বীন।

আলোচনা পর্বে চা শ্রমিক সন্তানরা জানান তাদের বাবা ও মায়েরা কঠিন পরিশ্রম করে নামমাত্র আয়ের পরও ছেলে মেয়েদের উচ্চ শিক্ষা দানের চেষ্টা করছে। বেশীর ভাগ ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পাশ করে শুধুমাত্র অর্থের অভাবে দরিদ্র মেধাবী চা শ্রমকি সন্তানরা উচ্চ শিক্ষা গ্রহন করতে পারছে না। যারাই সুযোগ গ্রহন করছে তারা অনেক কষ্টে ধার দেনা করে, হৃদয়বান ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় তারা করছে।

শ্রম পরিচালক শফিকুর রহমান বলেন সরকার ২০১৬ সাল থেকে চা শ্রমিক পরিবারের জন্য শিক্ষা বৃত্তিসহ আর্তিক অনুদান দেওয়ার ব্যবস্থা করেছে। নির্ধারিত ফরম পূরণ করে আবেদন করলে তদন্ত পূর্বক এ সুযোগ সুবিধা ভোগ করতে পারবে চা শ্রমিক পরিবার।

প্রধান অতিথি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হক বলেন, মা বাবার কষ্টের জীবন দেখে আজ সন্তানরা লেখা পড়া করে আলোকিত হয়ে কাজ করতে চায়। তা দেখে তিনি মুগ্ধ। এ ধরনের দরিদ্র কিছুটা পিছিয়ে পড়া মেধাবী ছাত্রদের তাঁর আয়ত্বের ভিতরে যত ধরনের সুযোগ সুবিধা আছে শিক্ষা ক্ষেত্রে তা প্রদান করার চেষ্টা করবেন। আলোচনা পর্বের শেষ পর্যায়ে মেডিক্যাল কলেজে অধ্যয়নরত দুইজন ও পাবলিক বিশ্ব বিদ্যালয়ে অধ্যয়নরত পনের জন মিলিয়ে মোট ১৭ জন চা শ্রমিক সন্তান ছঅত্রদের মাঝে ক্রেষ্ট প্রদান করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: