সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অদ্ভুত কারণে লালকার্ড দেখেছেন যে ফুটবলাররা (ছবিসহ)

full_1886642990_1466764545খেলাধুলা ডেস্ক: ইচ্ছা বা অনিচ্ছাকৃত কারণে লাল কার্ডের শিকার হয়েছেন একাধিক ফুটবলার। কখনও বা মাঠে আচরণের জন্য রেফারি লাল কার্ড দেখিয়েছেন, কখনও বা ট্যাকেল করতে গিয়ে। রেফারির সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হয়েছে বহু বার। আবার কিছু ক্ষেত্রে রেফারি এমন কিছু লাল কার্ড দেখিয়েছেন, তা বিতর্কের ঊর্ধ্বে গিয়ে তৈরি হয়েছে মজার কিছু মুহূর্ত। এক নজরে দেখে নেওয়া যাক তেমনই কিছু মজার কিন্তু অদ্ভুত ‘লাল সংকেত’।

এরকম অদ্ভূত লাল কার্ড পেয়েছেন রোনাল্দিনহোর মতো প্লেয়ারও।


– ব্রায়ান কিন, ম্যানচেস্টার সিটি উনিশ অনূর্ধ্ব- খেলার মধ্যে বল পাস করতে গিয়ে চোট পান ব্রায়ান। মাঠের ধারে চিকিত্সা শুরু হয়। সেই সময়, সেভিলার ফুটবলার রল এসে ব্রায়ানকে চড় মারে। রলকে শাস্তি না দিয়ে উল্টে ব্রায়ানকেই রেড কার্ড পেতে হয় রেফারির কাছ থেকে।


– রিকার্ডো ফুলার, স্টোক সিটি- মাঠের মধ্যে মেজাজ হারিয়ে রিকার্ডো ফুলার নিজের দলের অধিনায়ক অ্যান্ডি গ্রিফিনকে চড় মারেন। মাঠে অভব্য আচরণের জন্য রেড কার্ড দেন রেফারি।


– নেইমার, স্যান্টোস- অনবদ্য গোল করে নেইমারের উচ্ছ্বাস এমন জায়গায় পৌঁছায়, তিনি নিজের ছবির মুখোশ পরে সেলিব্রেট করতে থাকেন। তার জন্য রেফরি তাঁকে হলুদ কার্ড দেখান। এরপর মুখোশ নিয়েই দুই দলের মধ্যে শুরু হয় মারপিঠ। এর জন্য নেইমার-সহ দুই দলের পাঁচ খেলোয়াড়কে রেড কার্ড দেখান রেফারি।


– রোনাল্দিনহো, এসি মিলান- সাধারণ একটি ট্যাকলের পর রোনাল্দিনহোকে রেফারি হলুদ কার্ড দেখাতে যান। কিন্তু ভুল করে লাল কার্ড দেখান। যদিও পরে ভুল স্বীকার করে নেন রেফারি।


– জোসেফ সিমিউনিক, ক্রোয়েশিয়া— এক বার, দু’বার নয়, পর পর তিন বার হলুদ কার্ড দেখেন ক্রোয়েশিয়ার জোসেফ সিমিউনিক। প্রথম দু’বার হলুদ কার্ড পেয়েছিলেন। তখনই লাল কার্ড দেখানো উচিত ছিল রেফারির। কিন্তু ভুলে যান। উল্টো পরে আরও একবার হলুদ কার্ড দেখান তিনি।


– স্যামুয়েল ইঙ্কুম, নিপ্রো- খেলোয়াড় পরিবর্তন করার সময় স্যামুয়েল ইঙ্কুম মাঠ ছাড়েন। কিন্তু অন্যমনস্ক ভাবে মাঠ ছাড়ার আগেই জার্সি খুলতে শুরু করেন। তার জন্য তাঁকে রেড কার্ড পেতে হয়।


– স্টিভেন ডিফোর, অ্যান্ডারলেখ্‌ট— আগেই দ্বিতীয় হলুদ কার্ড দেখেছিল স্টিভেন ডিফোর। মেজাজ হারিয়ে গ্যালারির দিকে শট মারেন স্টিভেন। তাতে আঘাত লাগে গ্যালারিতে বসে থাকা এক খুদে সমর্থকের। এর জন্য তাঁকে ফের লাল কার্ড দেখান রেফারি।


– অ্যাশলে ভিকারস, ডরচেস্টার— খেলা চলাকালীন এক সমর্থক অর্ধ নগ্ন অবস্থায় মাঠের মধ্যে ঢুকে পড়ে। তাকে সরানোর চেষ্টা করেন ডরচেস্টার অধিনায়ক অ্যাশলে ভিকার।
কিন্তু ওই সমর্থকের প্রতি ভিকার আচরণ ঠিক ছিল না, এই অভিযোগে তাঁকে লাল কার্ড দেখান রেফারি।


– রবিন ভ্যান পার্সি- বার্সেলোনা- আর্সেনাল ম্যাচে রেফারির সঙ্গে ভ্যান পার্সির তর্ক বেধে যায় লাল কার্ড দেখানোর জন্য। ভ্যান জানান, বলে শট করার আগে রেফারির কোনও বাঁশি শুনতে পাননি তিনি।


– ডেভিড বেকহ্যাম, ইংল্যান্ড- ১৯৯৮ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্তিনার বিরুদ্ধে বেকহ্যাম লাল কার্ড দেখেন। অভিযোগ ছিল, আর্জেন্টিনার দিয়েগো সিমিওনের গায়ে ইচ্ছা করে বল মেরেছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: