সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বনফুলের বিস্কুটে ক্ষতিকর ‌’অ্যামোনিয়া’

bonoful

চট্টগ্রাম : বিস্কুটে মানব স্বাস্থ্যের জন্যে ক্ষতিকর অ্যামোনিয়া ব্যবহার করায় বনফুল অ্যান্ড কোম্পানিকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুরে বনফুলের পটিয়া কারখানায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের জানান, বিস্কুট ও বেকারি পণ্যে অ্যামোনিয়া ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে। এছাড়াও বনফুলের কারখানা থেকে ৮৩ বস্তা অ্যামোনিয়া জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় ২৫ কেজি অ্যামোনিয়া রয়েছে।

তিনি আরো জানান, বনফুলের কারখানায় পোড়া তেলে ডালডা মিশিয়ে একই তেলে বারবার লাচ্ছা সেমাই ভাজা হচ্ছিল। খাদ্যপণ্যে মানবস্বাস্থ্যের জন্যে ক্ষতিকর অ্যামোনিয়া ব্যবহার এবং নোংরা পরিবেশে ডালডা দিয়ে পোড়া তেলে লাচ্ছা সেমাই তৈরির অপরাধে বনফুলকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ কারখানায় উৎপাদিত নিম্নমানের লাচ্ছা সেমাই চকচকে মোড়কে ভরে সারা দেশে বাজারজাত করা হচ্ছে। ওই কারখানার পরিবেশ অত্যন্ত বাজে। পোকামাকড় কিলবিল করছে।

একই দিন চাক্তাই শেখ মোশারফ হোসেন সড়কের মোহসেন আউলিয়া অয়েল মিলে সরিষার তেলে রং মেশানোর দায়ে মালিক মো. রুবেল (২৭) ও মো. নয়নকে (৩০) ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪১ ও ৪৩ ধারায় ২ লাখ টাকা এবং শফিল অয়েল মিলের মালিক মো. করিমকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: