সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ধর্মীয় উগ্রবাদী জঙ্গি জামায়াত চক্রের গুপ্তহত্যা ও তাদের মদদদাতা বিএনপির ষড়যন্ত্র রুখতে হবে’

057dbaa7-75ad-449f-a5a3-a2b7578e3ec8ধর্মীয় উগ্রবাদী জঙ্গি জামায়াত-শিবির চক্রের গুপ্তহত্যা ও তাদের মদদদাতা বিএনপির ষড়যন্ত্র রুখে দাড়ানোর জন্য দরীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি।

বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর মিরবক্সটুলাস্থ রেইনবো চাইনিজ রেস্টুরেন্টে জেলা ও মহানগর জাসদ (বাদল-প্রধান) উদ্যোগে ‘গুপ্তহত্যা ও ধর্মীয় জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনাসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

নাজমুল হক প্রধান বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার যখন দেশকে উন্নয়নের স্বর্ণশিখরে নিয়ে যাচ্ছে। যখন বাংলাদেশ বিশ্বের কাছে নিম্ন মধ্যবিত্ত রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়ে বিশ্ব দরবারে প্রশংসা কুড়াচ্ছে, তখন বিএনপি-জামায়াত ইসরাইলের গোয়েন্দা সংস্থার সাথে হাত মিলিয়ে গুপ্তহত্যা শুরু করেছেন। এই দুটি দল মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের রক্ষায় দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, সকল ষড়যন্ত্রকে পেছনে ফেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করবে।

প্রধান আরও বলেন, তাই বিএনপি-জামায়াত-শিবিরের সকল ষড়যন্ত্র রুখতে জাসদের নেতাকর্মীসহ ১৪দলীয় জোটের নেতাকর্মীদেরকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। গুপ্তাহত্যা আর সন্ত্রাসী কার্যকলাপ রাস্তায় দাঁড়িয়ে দাঁড়িয়ে না দেখে এর প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। নাজমুল হক প্রধান বলেন, বিএনপি প্রধান হিসেবে খালেদা জিয়া জামায়াত শিবির ও জঙ্গিবাদকে রাজনীতিতে পূর্ণবাসিত করে জাতির সাথে ঘাতকতা করছেন। তার এই অপকর্মের জবাব দেশের মানুষ ঘৃণা ভরে দিচ্ছে। একারণেই রাজনীতিতে বিএনপি এখন তৃতীয় সারির দলে পরিণত হয়েছে।’
সিলেট জেলা জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা কলন্দর আলীর সভাপতিত্বে জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল আলম ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক নাজাত কবিরের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ মঞ্জুর, কেন্দ্রীয় সহভাপতি গিয়াস উদ্দিন আহমদ, মহানগর জাসদের সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদ।

বিশেষ অতিথির বক্তব্যে জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ মঞ্জুর বলেন, জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সমাজতান্ত্রিক দল জাসদের কমিটি গঠন করে তৃর্ণমুল থেকে জাসদকে শক্তিশালী করা হবে। তিনি বলেন, শরীফ নুরুল আম্বিয়া, মঈনুল ইসলাম খান বাদল ও নাজমুল হক প্রধানের নেতৃত্বে জাসদকে শক্তিশালী করে দেশের মানুষকে সাম্প্রদায়িকতা ও ধর্মভিত্তিক ফায়দা লুটার রাজনীতি থেকে রক্ষা করতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে অ্যাডভোকেট জাকির আহমদ বলেন, ‘নির্বাচন বানচালের নামে শতাধিক নিরীহ মানুষ হত্যার এবার বিএনপি-জামায়াত-শিবির জঙ্গীগোষ্ঠি দেশে গুপ্তহত্যা শুরু করেছে। তিনি বলেন, এই জঘন্য অপরাধের দায়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করতে হবে। এই বিচার না হলে আন্দোলনের নামে ককটেল বোমা আর আগুনে পুড়ে মরা ও গুপ্তহত্যার শিকার সাধারণ মানুষের আত্মায় শান্তি পাবেনা।

তিনি বলেন, জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও আগুন সন্ত্রাসী-জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়ানোর আন্দোলনে বাদল-প্রধানের নেতৃত্বে জাসদ আজ ঐক্যবদ্ধ।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাম্যবাদী দল সিলেটের সভাপতি কমরেড ধীরেণ সিংহ, ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি কমরেড আবুল হোসেন, সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী, গণতন্ত্রঅ পার্টি সিলেট জেলা শাখার সভাপতি মো. আরিফ মিয়া, ন্যাপ সিলেট মহানগর শাখার সভাপতি ইসহাক মিয়া, অঙ্গীকার বাংলাদেশের পরিচালক মন্ডলির সদস্য অ্যাডভোকেট মঈনুদ্দীন আহমদ জালাল, কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সমর বিজয় সী শেখর, মহানগর জাসদের সহ সভাপতি ফেরদৌস আরবী, সাংগঠনিক সম্পাদক সোহরাব আলী ও জেলা জাসদ নেতা সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া। এতে উপস্থিত ছিলেন, জাসদ নেতা অধ্যক্ষ গোলাম কিবরিয়া, আবদুল বাসির বাদল, হালিম আহমদ, কবির উদ্দিন, জহির রায়হান, প্রবীর দে, সোহেল আহমদ, সোনিয়া আক্তার ও নুরুন নাহার বেগম পপি প্রমুখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: