সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এ অভিশাপ থেকে কবে মুক্তি পাবে সিলেটবাসী?

Rain_Water_daily sylhet

নিজস্ব প্রতিবেদক :: বৃষ্টির পর বৃহস্পতিবার দুপুরে আলোর দেখা মিলেছে সিলেটের আকাশে। বুধবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এই বৃষ্টিপাতে সিলেট নগরীর চিত্র ছিলো সেই পুরনো দিনের। জলাবদ্ধতা যে অভিশাপের নাম।

ঈদকে সামনে রেখে ব্যস্ত সিলেট নগরীর রাস্তাঘাটে যখন প্রচন্ড যানজট, তখন বুধবার রাত ও বৃহস্পতিবার সকালে জলাবদ্ধতায় নাকাল হয়ে উঠে জনজীবন। গভীর রাতেও নগরীর ড্রেনের আবর্জনা সরাতে দেখা যায় সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে।

তবে, এই অভিশাপ থেকে নগরবাসী কবে মুক্তি পাবে, সেই প্রশ্ন এখন সাধারণ নাগরিকদের। তারা মনে করছেন- জলাবদ্ধতাকে কৃত্রিমভাবে বাঁচিয়ে রাখা হচ্ছে। পরবর্তী নির্বাচনেও এটি একটি প্রধান ইস্যু হিসেবে দেখা যেতে পারে।

সিলেট আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ৬১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আর ভোর ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বর্ষার এই মৌসুমে সাধারণ বৃষ্টিপাতে নগরীর রাস্তাঘাটে জলাবদ্ধতার চিত্র দেখে অবাক হওয়াটা স্বাভাবিক। তবে, কেউ কেউ হয়তো অবাক নাও হতে পারেন। কারণ, এটি হয়ে উঠেছে সিলেটের পরিচিত চেহারা।

কিন্তু, নগরীর হযরত শাহজালাল (রহ.) মাজারের প্রবেশ সড়কে জলাবদ্ধতা হলে শুধু সিলেটের নাগরিকগণ নয়, দেশ-বিদেশ থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লি ও পর্যটকগণ যে বিরক্ত হবেন, সেটা অবশ্য মনে রাখা দরকার।

তবে, রমজানের দিনে বৃষ্টি কিছুটা প্রশান্তির সুযোগও করে দিয়েছিল বটেই, সিলেটের ঈদ বাজারে যে ভাটা পড়েছিল তাও লক্ষ্যণীয়। বেলা ২টা পর্যন্ত অনেকটা ফাঁকা ছিল রাস্তাঘাট, শপিংমল এবং বিপনী বিতান।

শেষ বিকেলে আলোর দেখা মিলেছে। হাসি এনে দিয়েছে সিলেটের ব্যবসায়ীদের মুখে। অস্বস্তির বৃষ্টি আর জলাবদ্ধতা থেকে আপাতত মুক্তি মিলেছে। তবে, এ অভিশাপের পুনরাবৃত্তি যে হবেই সেটা সবার জানা।

কিন্তু, স্থায়ী সমাধানে উদ্যোগ নেয়ার কি কেউ নেই। কবে সে উদ্যোগ সফলতার মুখ দেখবে? কবে এ অভিশাপ থেকে মুক্তি পাবে সিলেটবাসী? সে উত্তর জানার জন্য অধীর আগ্রহে আছেন সিলেটের মানুষ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: