সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীতে পিতার মৃত্যুর পর ছেলের কারাদন্ড, ক্ষোভ ঝাড়লেন এলাকাবাসী

b6cd9a17-015d-4345-943d-18563e8dcbc7শামীম আহমদ, বালাগঞ্জ:
ওসমানী হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় আতিক মিয়া নামে এক রোগীর মৃত্যু এবং মৃত রোগীর ছেলে মকবুল ওরফে বুলবুলকে শারীরিক নির্যাতন করে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদন্ডের আদেশ দিয়ে জেল হাজতে প্রেরণ করার প্রতিবাদে মানববন্ধ ও গণসমাবেশ পালন করা হয়েছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার বেলা তিনটায় ওসমানীনগরের গোয়ালা বাজার ঢাকা-সিলেট মহাসড়কের উপরে মানববন্ধনও গনসমাবেশ অনুষ্টিত হয়।

মানবাধিকার কমিশন ওসমানীনগর শাখার সেক্রেটারী নুর আনামের পরিচালনায় মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তৃতা করেন-গোয়ালাবাজার উদয়ন কিন্ডার গার্টেন স্কুলের প্রিন্সিপাল স্বপন লাল সেন, মানবাধিকার কমিশন সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এসএম সোহেল, বালাগঞ্জ শাখার সভাপতি শামীম আহমদ, সিলেট অর্গানাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশনের প্রতিষ্টাতা সভাপতি সাজু মিয়া, মোমিনপুর গণপাঠাগারের প্রতিষ্টাতা সভাপতি আব্দুর রহমান, আমরা দুর্নীতি প্রতিরোধ করি সংগঠনের বালাগঞ্জ-ওসমানীনগরের যুগ্ম সাধারন সম্পাদক সুয়েবুর রহমান, শাহজালাল বহুমুখী সমবায় সমিতির সাধারন সম্পাদক আরজু মিয়া প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন-চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যুর কারনে হাসপাতালের কথিপয় চিকিৎসক সহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে তদন্তমুলক ব্যবস্থা গ্রহন, মৃত রোগীর ছেলের উপর শারীরিক নির্যাতন, পিতার জানাজা কিংবা দাফন-কাফনে পুত্রকে অংশ গ্রহন করতে না দেয়ার ঘটনার সুষ্ট বিচার এবং ৪৮ ঘন্টার মধ্যে মৃত রোগীর ছেলেকে মুক্ত করে দেয়ার দাবী জানান। অন্যতায় সচেতন ওসমানীনগর-বালাগঞ্জবাসী কঠোর আন্দোলন ও হারতাল কর্মসুচী ঘোষনা করতে বাধ্য হবে।

মানববন্ধনে ব্যানার, ফেষ্টুন, প্লেকার্ড নিয়ে বিভিন্ন সংগঠন অংশ গ্রহন করেন। অংশগ্রহনকারী সংগঠন গুলো হলো-সিলেট অর্গানাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন (ওসেক), মুমিনপুর গণপাঠাগার, বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ (বাওউসাসপ), আমরা দুর্নীত প্রতিরোধ করি বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা, শাহজালাল বহুমুখী সমবায় সমিতি, ওসমানীনগর উপজেলা ওলামালীগ, যুব কল্যান পরিষদ বালাগঞ্জ, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ব্যবসায়ী সংগঠন সহ সর্বস্থরের শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত-১৮ জুন ভোরে ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের পুর্ব তাজপুর গ্রামের বাসিন্ধা আতিক মিয়া (৫৫) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় মৃত্যু বরন করেন। চিকিৎসকদের অবহেলায় পিতার মৃত্যুর ঘটনায় মৃত রোগীর ছেলে মকবুল ওরফে বুলবুল প্রতিবাদ করেন।

এসময় হাসপাতালের সিকিউরিটি, আয়া, নার্স, ষ্টাফ ও চিকিৎসকরা বুলবুলকে বেদড়ক মারপিট করে এবং দুপুর ১২টার দিকে মোবাইল কোর্টের মাধ্যমে তিন মাসের কারাদন্ডের অদেশ দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়। বুলবুলকে পিতার জানাজা কিংবা দাফন-কাফনে অংশ গ্রহন করার সুযোগ দেয়া হয়নী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: