সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোয়াইনঘাটের হাট-বাজার গুলোতে মৌসুমি ফলে ফরমালিন, আতঙ্কে ক্রেতারা

1. daily sylhet 0-63রফিক সরকার, গোয়াইনঘাট::
সিলেটের গোয়াইনঘাটের হাট বাজার গুলোতে ফরমালিন যুক্ত মৌসুমি ফলের সয়লাব। সারা দেশে ফরমালিন অপব্যবহারের বিরুদ্ধে অভিযান রয়েছে অব্যাহত থাকলেও এখানে তার ব্যত্তিক্রম দেখা গেছে। গোয়াইনঘাটের বাজার গুলোতে চলছে ফরমালিনযুক্ত মৌসুমি ফলের রমরমা ব্যবসা।

বর্তমান সরকার রমজানের আগে থেকেই বাজার মনিটরিং করার কথা থাকলেও গোয়াইনঘাটে তার কোন প্রভাব দেখা যায়নি। আর এ জন্য প্রশাসনের নীরবতাকেই দায়ী করছেন ভোক্তভোগী জন সাধারণ। বাজার গুলোতে মনিটরিং ব্যাবস্থা না থাকায় অধিক মুনাফা লাভের আশায় ফরমালিন যুক্ত ফল বিক্রি করছেন বিক্রেতারা।

গত কয়েক দিনে গোয়াইনঘাটের বাজারগুলোতে ঘুরে দেখা যায়, ফলের দোকানগুলোতে ফলের প্রহর সাজিয়ে চালিয়ে যাচ্ছেন রমরমা ব্যাবসা। প্রতিদিনই সমাগম ঘটছে ক্রেতাদের। তবে ফরমালিনের আতঙ্কে রয়েছেন ক্রেতা সাধারণ। সবচাইতে বেশি অভিযোগ ওঠেছে জ্যৈষ্ট মাসের মিষ্টি ফল আমের বিরুদ্ধে ।
আমের নাম শুনলেই মুখ ফিরিয়ে ফিড়িয়ে নেন ক্রেতারা। আইন শৃঙ্খলা বাহিনী নির্বিকার থাকার কারনেই বাজারে ফরমালিনের ছড়াছড়িতে রয়েছে বিক্রেতারা, এমনটা মনে করেন সচেতন মহল।

আম কিনতে আসা মফিজ মিয়া জানান, যেহেতু মৌসুমি ফল, ফরমালিন থাকা স্বত্বেও বাচ্ছাদের আবদার রাখতে গিয়ে কিনতে হয়েছে এই ফল। জাফলং বাজারে আম কিনতে আসা আরেক ক্রেতা হানিফ মিয়া বলেন, গত বুধবার রাতে দুই কেজি ফরমালিন যুক্ত আম নেওয়ার কারনে পরিবারের সবার এখন পেটের সমস্যা দেখা দিয়েছে, এবং আমার স্ত্রী গুরুত্বর অবস্থার মেডিকেলে শরনার্পন্ন হতে হয়েছে।

এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আশ্রাফ আহমেদ রাসেল বলেন, রমাজন মাস কে পুঁজি করে কিছু কিছু অসাধু ব্যবসায়ীরা ফলের মধ্যে ফরমালিন ব্যবহার করে থাকে। মোবাইল কোর্টের মাধ্যমে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: