সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যেসব অভ্যাস ত্যাগ করা উচিত আজই

full_709009507_1466658554লাইফ স্টাইল ডেস্ক: হতাশ জীবনকে আরো হতাশ করে তোলে পারিপার্শ্বিক উপদেশ-অনুপদেশ৷ আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের কথা শুনতে শুনতেই দিন শেষ। কার কথা শুনবেন আর কার কথা ফেলবেন এ নিয়ে পড়ে যান বিপাকে। কিন্তু, আসলে নিজের কি করণীয় তা আর বুঝে ওঠার উপায় থাকে না, সব কথার ভীড়ে।

তবে আপনার সব সমস্যার সমাধান লুকিয়ে রয়েছে আপনার প্রতিদিনের অভ্যাসের ভেতর। ভালো অভ্যাস আপনাকে নিয়ে যাবে সঠিক পথে, আর বদ-অভ্যাস বিপথে নিয়ে যাবে। যেসব অভ্যাস জীবনে অবনতি আর অবসাদ এনে দেয়, সেসব অভ্যাস দ্রুত ত্যাগ করা উচিত। এতে জীবনে সাফল্য আর উন্নতি আসবে।

– দেরি করে ঘুম থেকে ওঠার অভ্যাসটা এবারে ছাড়ুন। যত দেরি করে উঠবেন তত সব কাজে আপনার দেরি হবে। সকালে উঠলে দেখবেন অনেকটা সময় হাতে রয়েছে। এতে করে আপনি বিশ্রাম করার সময় পাবেন।

– যখন যা খুশি খেয়ে ফেলার অভ্যাস ত্যাগ করুন। যদিও বাঙালি হয়ে এই অভ্যাসটা ছাড়া বেশ কষ্টকর। বাইরের খাবার, অতিরিক্ত তেল মশলাযুক্ত খাবার শরীরের ক্ষতি যেমন করে, তেমনই আপনার জীবনযাত্রার মানও কমিয়ে দেয়।

– কম খরচের পরিকল্পনা অনেকই হয়। কিন্তু হয়ে আর ওঠে কই? অপ্রয়োজনীয় জিনিসের পিছনে যখন তখন খরচ করে ফেললে প্রয়োজনে অনেক সময়ই হাতে টান পড়ে। প্রিয়জনের শখ আহ্লাদও মিটিয়ে উঠতে পারেন না। তাই অতিরিক্ত খরচের অভ্যাস থাকলে এখনই তা ত্যাগ করুন।

– নিজের প্রয়োজনীয় জিনিস যদি গুছিয়ে রাখেন, তাহলে সময়মতো সেটা পেতে আপনারই সুবিধা হবে। তাই অগোছালো ভাবটা এবারে ছাড়ুন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: