সর্বশেষ আপডেট : ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোনালদোর রেকর্ড, শেষ ষোলোয় পর্তুগাল

খেলাধুলা ডেস্ক :: রিয়াল মাদ্রিদের সুপারস্টার। অথচ জাতীয় দলের হয়ে ম্লান। ইউরো ফুটবলে গ্রুপ পর্বে টানা দুই ড্রয়ের পর রোনালদোকে নিয়ে সমালোচনার ঝড় বইছিল। শেষ অবধি শেষ ষোলোয় উঠতে পেরেছে পর্তুগাল। বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে হাঙ্গেরির সঙ্গে রোমাঞ্চকর ৩-৩ গোলের ড্রয়ে নক আউট পর্বের খেলা নিশ্চিত করেছে পর্তুগিজ শিবির। সেরা তৃতীয় স্থান অধিকারী দল হিসাবেই রোনালদো শিবির পৌছালো পরবর্তী রাউন্ডে। শেষ ষোলোয় পর্তুগালের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

রুদ্ধশ্বাস ড্রয়ের ম্যাচে জোড়া গোল করেছেন রোনালদো। তার চেয়ে বড় কথা মাঠে নেমেই ইউরো ফুটবলে নতুন রেকর্ড গড়েছেন সিআরসেভেন। আর সেটা হলো ইউরো ফুটবলে সবচেয়ে বেশী ম্যাচ খেলা ফুটবলার হলেন এখন তিনি। তার ম্যাচ খেলার সংখ্যা ১৭টি। ১৬ ম্যাচ খেলা ফ্রান্সের লিলিয়াম থুরাম ও নেদারল্যান্ডের গোলরক্ষক ভ্যান ডার সার নেমে গেলেন দ্বিতীয় স্থানে।

Runaldoটানা দুই ড্রয়ের ফলে এই ম্যাচে জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল রোনালদো শিবির। তবে জয় না পেলেও সান্তনার জয়ে নক আউট পর্বের স্বপ্ন পূরুণ হয়েছে। শুরুটা ছিল হাঙ্গেরির। ১৯ মিনিটে গেরার গোলে লিড নেয় তারা। ৪২ মিনিটে নানির গোলে ম্যাচে সমতা আনে পর্তুগাল।

দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে সুডসাকের গোলে আবারো লিড নেয় হাঙ্গেরি। তবে ৫০ মিনিটেই দলকে সমতায় ফেরান রোনালদো (২-২)। এর মিনিট তিনেক পর আবারো লিড নেয় হাঙ্গেরি। ৫৫ মিনিটে সুডসাকের দ্বিতীয় গোলে ব্যবধান দাঁড়ায় ৩-২। সাত মিনিট পর আবারো রোনালদো চমক। তার গোলে আবারও ব্যবধান ৩-৩। ১৫ মিনিটে চার গোলে রোমাঞ্চ দেখে দর্শকরা। শেষ অবধি ড্র হয় ম্যাচটি।

ড্র হলেও এফ গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে নক আউট পর্বে নাম লিখিয়েছে হাঙ্গেরি। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট তাদের। অন্যদিকে ইনজুরি টাইমে গোল করে অস্ট্রিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে এফ গ্রুপ রানার্স হিসাবে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে আইসল্যান্ড। তাদেরও পয়েন্ট পাঁচ। তৃতীয় স্থানে থাকা পর্তুগালের পয়েন্ট তিন ম্যাচে তিন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: