সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তনু হত্যার বিচার হবেই : সিআইডি

photo-1466597438নিউজ ডেস্ক : কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যায় জড়িতদের বিচারই হবেই বলে জানিয়েছেন অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান।

আজ বুধবার দুপুরে কুমিল্লায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন সিআইডির এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

তনু হত্যা মামলার তদন্তে থাকা ড. নাজমুল বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, মানবতাবিরোধী অপরাধের বিচার হচ্ছে, ২১ আগস্টের গ্রেনেড হামলার বিচার চলছে। একদিন তনু হত্যারও বিচার হবে। ডিএনএ পরীক্ষায় প্রমাণ অপরাধীদের তাড়া করছে। সময়ের ব্যবধানে বিচার তাদের হবেই। মামলার অগ্রগতি রয়েছে এবং যারা হত্যার সঙ্গে জড়িত তাদের ডিএনএ পাওয়া গেছে।

তনু হত্যা মামলার তদন্তে আজ কুমিল্লার তিন সংগীতশিল্পী খোকন, সারোয়ার ও বাপ্পীকে সিআইডি কার্যালয়ে জিঞ্জাসাবাদ করা হয়। এরপর বিকেল সাড়ে ৩টায় ড. নাজমুল করিম খানের নেতৃত্বে সিআইডির তদন্ত টিম তনুর মাকে জিজ্ঞাসাবাদ করতে সেবানিবাসে যান।

তনুর বাবাকে গাড়িচাপা দিয়ে হত্যা করার বিষয়টি গণমাধ্যমে প্রচার হওয়ার বিষয়ে ড. নাজমুল করিম খান বলেন, সিআইডি তদন্ত সংস্থা, নিরাপত্তার বিষয়টি জেলা পুলিশের। বাদী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করলে পুলিশ ব্যবস্থা নেবে।

তনু হত্যার তিন মাস পার হয়ে গেলেও এখন পর্যন্ত বিচারকাজ শুরু হয়নি।

মামলার বাদী তনু বাবা ইয়ার হোসেন আজ দুপুরে মোবাইল ফোনে জানান, মেয়ে হত্যার বিচারের দাবিতে মামলা করার কারণে তাঁর নিজের জীবনই এখন হুমকির মুখে। জীবনের নিরাপত্তার জন্য সন্ধ্যার পর তিনি ঘর থেকে বের হতে পারছেন না।

ইয়ার হোসেন বলেন, নিরাপত্তার কারণে এ বিষয়ে তিনি থানায় জিডি কিংবা মামলা করতে পারছেন না। তবে বিষয়টি তনু হত্যা মামলার তদন্তে নিয়োজিত সিআইডির এএসপি জালাল উদ্দিন আহাম্মদকে জানিয়েছেন।

তনু হত্যার তিন মাস পুর্তিতে গত সোমবার দুপুরের কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বরে গণজাগরণ মঞ্চ ও ছাত্র সমাজের প্রতিবাদ সভায় উপস্থিত হয়ে তনুর মা আনোয়ারা বেগম অভিযোগ করেন, ইয়ার হোসেনকে গাড়িচাপা  দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে।

গত ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে সোহাগী জাহান তনুর লাশ পাওয়া যায়। পরের দিন তাঁর বাবা ইয়ার হোসেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি ২৮ মার্চ থেকে সিআইডি তদন্ত করছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: