সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে অনুমোদন বিহীন পেট্রোল বিক্রির হিড়িক…

4a754310-e345-4302-84ef-dce07645c1d7তাহিরপুর প্রতিনিধি:
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৭টি ইউনিয়নে সরকারের অনুমোদন না নিয়েই বিক্রি হচ্ছে পেট্রোল। উপজেলার অর্ধশতাধিক বাজারে দিনের পর দিন পেট্রোল বিক্রি করে আসছে অবৈধ ভাবে শত শত ব্যবসায়ীরা। ফলে সরকার হারাচ্ছে বিপুল পরিমান রাজস্ব্য। যেন দেখার কেউ নেই।

জানা যায়,উপজেলার তাহিরপুর সদর,বালিজুরী,বাদাঘাট,উত্তর শ্রীপুর সহ ৭টি ইউনিয়নে যাত্রী নিয়ে এক স্থান থেকে অন্য স্থানে সড়ক পথে যাত্রী পরিবহনে একমাত্র যানবাহন হিসাবে ব্যবহ্নত হচ্ছে মোটর সাইকেল। আর উপজেলায় মোটর সাইকেল রয়েছে আড়াই হাজারের বেশি।

এসব মোটর সাইকেল চালাতে ব্যবহ্নত হয় পেট্রোল। অধিক মোনাফা লাভের আশায় সরকার আনুমোদন না নিয়েই প্রতিটি বাজারে রাস্তার পাশে টেবিল বসিয়ে খোলা দোকানে ১লিটার,২লিটার পানির খালি বোতলে ভরে পেট্রোল বিক্রি করছে। উপজেলার প্রায় অর্ধশতাধিক বাজার রয়েছে আর প্রতিটি বাজারে ০৫-২০টি পেট্রোল ব্যবসায়ী তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে নির্ভিগ্নে।

এসব দোকান গুলোর একটিরও নেই সরকার অনুমোদন। আর যে ১-২টি সরকার অনুমোদন নিয়ে ব্যবসা করছে তারা পড়েছে মহা বিপদে। কারন তারা লাভের আশা সরকারী অনুমোদন এনে এখন লোকশানের শিকার হচ্ছে। সরকারী অনুমোদন আনা ব্যবসায়ীরা ক্ষোভের সাথে জানান,আমরা সরকারের প্রতি সম্মান দেখিয়ে লাইসেন্স এনে বিক্রি করছি আর এখন অন্যরা লাইসেন্স ছাড়াই বিক্রি করছে দেদারছে। তাহলে বৈধ আর অবৈধের মধ্যে পার্থক্য থাকল কোথায়। আমরা লাইসেন্স করলাম কেন।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন,এ বিষয়ে খোজঁ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: