সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা মেসি

photo-1466561078নিউজ ডেস্ক : নতুন রেকর্ড গড়াকে অভ্যাসে পরিণত করেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে গোল করে আর্জেন্টিনার পক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁয়েছিলেন। বাতিগোল হিসেবে পরিচিত বাতিস্তুতার সঙ্গে ভাগাভাগি করেছিলেন রেকর্ডটি। এবার বাতিগোলকেও ছাড়িয়ে গেলেন তিনি।

কোপার সেমিফাইনালে একটি গোল করে আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা হয়েছেন মেসি। আন্তর্জাতিক ম্যাচে মেসির গোলসংখ্যা দাঁড়াল ৫৫টিতে।

আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি দীর্ঘদিন ছিল গ্যাব্রিয়েল বাতিগোলের দখলে। ২০০২ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের আগে ৫৪টি গোল করেছিলেন বাতিগোল। ভেনেজুয়েলার বিপক্ষে একটি গোল করে মেসি ছুঁয়ে ফেলেছিলেন বাতিগোলকে। আর যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে তাঁকেও ছাড়িয়ে গেলেন মেসি।

বাতিস্তুতার এই রেকর্ড যে একসময় মেসির দখলে চলে যাবে, তা জানাই ছিল। তবে তিনি যে কোপা আমেরিকার এবারের আসরেই সেই রেকর্ড স্পর্শ করে ফেলবেন, তা হয়তো অনেকেই ভাবেননি। ইনজুরির কারণে গ্রুপ পর্বের প্রথম ম্যাচটি খেলতেও পারেননি মেসি। তবে দ্বিতীয় ম্যাচে মাত্র ৩০ মিনিটের জন্য মাঠে নেমেই করেছিলেন হ্যাটট্রিক। অনেকখানি এগিয়ে গিয়েছিলেন বাতিস্তুতার রেকর্ডের কাছে। ভেনেজুয়েলার বিপক্ষে একটি গোল করেই স্পর্শ করে ফেলেন রেকর্ডটি। আর আজ সেই রেকর্ড ছাপিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: