সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুরু হয়েছে কুকুরের মাংস খাওয়ার উৎসব

549নিউজ ডেস্ক::
দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে ব্যাপক সমালোচনা মধ্যেই চীনের দক্ষিণাঞ্চলে শুরু হয়েছে কুকুরের মাংস খাওয়ার বাৎসরিক উৎসব। দেশটির দক্ষিণাঞ্চলীয় ইউলিন শহরে প্রতি বছর ১০ দিনব্যাপী এই উৎসবে ১০ হাজার কুকুর এবং বিড়াল জবাই করে তার মাংস খাওয়া হয়।
মানবাধিকার কর্মীরা এই উৎসবকে নিষ্ঠুর বলে আখ্যায়িত করেছে। এর বিরুদ্ধে একটি অনলাইন পিটিশনে এ পর্যন্ত ১ কোটি ১০ লাখেরও বেশি মানুষ স্বাক্ষর করেছে। স্থানীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, এটার পেছনে সরকারের কোনো সমর্থন নেই। ব্যক্তিগত উদ্যোগে অনুষ্ঠানটির আয়োজন করা হচ্ছে।
চীনে লিচু এবং কুকুরের মাংস খাওয়ার বাৎসরিক উৎসবে প্রচুর লোকের সমাগম হয়। লোকজন তাদের হটপটে করে কুকুরের মাংস নিয়ে এই অনুষ্ঠানে অংশ নেয়। চীন এবং দক্ষিণ কোরিয়াসহ ওই অঞ্চলের আরো কিছু দেশে প্রায় ৫০০ বছর ধরে লোকজন কুকুরের মাংস খেয়ে অভ্যস্ত। অনেকের বিশ্বাস, এতে গরমের সময় তাপমাত্রা কম থাকে।
তবে সাম্প্রতিক বছরগুলোতে এই অভ্যাসকে উৎসবে রূপ দেয়া হয়েছে ইউলিন প্রদেশে। এই অঞ্চলের মানুষের দাবি, পশুগুলোকে খুবই মানবিক উপায়ে হত্যা করা হয়। তবে সমালোচকরা জানান, পশুগুলোকে প্রকাশ্যে এবং নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। অনেক পশুকে পিটিয়ে হত্যা করা হয় এবং জীবন্ত রান্না করা হয়। সুত্র-অনলাইন

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: