সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রেনের অগ্রিম টিকিট থেকে বিক্রি শুরু আজ

18622_ticketনিউজ ডেস্ক::
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে আজ বুধবার থেকে ঘরমুখী যাত্রীদের জন্য অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে। বুধবার ১ জুলাই যাত্রার টিকিট ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম স্টেশন থেকে সকাল ৮টায় বিক্রি শুরু হবে। রেলওয়ে সূত্র জানায়, টিকিট বিক্রির সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। রেলওয়ের কর্মকর্তাদের তদারকিতে এই টিকিট বিক্রি হবে।
সূত্র জানায়, আগামী ২ জুলাই যাত্রার টিকিট ২৩ জুন, ৩ জুলাই যাত্রার টিকিট ২৪ জুন, ৪ জুলাই যাত্রার টিকিট ২৫ জুন এবং ৫ জুলাই যাত্রার টিকিট ২৬ জুন বিক্রি করা হবে। উল্লেখ্য, একজন যাত্রীকে সর্বাধিক ৪টি টিকিট দেয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না। টিকিট কালোবাজারী রোধে বাংলাদেশ রেলওয়ে গুরুত্বপূর্ণ স্টেশনসমূহে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সার্বক্ষণিক প্রহরায় রাখবে। এছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।
ঈদ-ফেরত যাত্রীদের জন্য বাংলাদেশ রেলওয়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় আগামী ৪ জুলাই থেকে টিকিট বিক্রি শুরু করবে।এদিকে ঈদে ঘরমুখী যাত্রীদের বাস ও কোচে যাত্রার টিকিট রাজধানীর গাবতলী, সায়েদাবাদ, মহাখালী, কল্যাণপুর, ফকিরাপুল, রাজারবাগসহ বিভিন্ন বাস কাউন্টারে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।
ঢাকা ও চট্টগ্রামের মধ্যে বাংলাদেশ রেলওয়ে আগামী ২৬ জুন থেকে নতুন একজোড়া বিরতিহীন ট্রেন চালু করবে। ট্রেনটির নাম সোনার বাংলা এক্সপ্রেস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন আনুষ্ঠানিকভাবে নতুন এই ট্রেনটির উদ্বোধন করবেন। বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. হাবিবুর রহমান এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন সকাল ৭টায় ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করবে এবং দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম পৌঁছাবে। ট্রেনটি বিকেল ৫টায় চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে রাত ১০টা ৪০ মিনিটে ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছবে। ট্রেনটি যাতায়াতের সময় ঢাকা বিমানবন্দর স্টেশনে থামবে।
এছাড়া পথিমধ্যে কোন স্টেশনে থামবে না। রেলওয়ে সূত্র জানায়, ট্রেনটিতে ১৬টি যাত্রীবাহী কোচ থাকবে। এর মধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত কোচও থাকবে। উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রামের মধ্যে সুবর্ণ এক্সপ্রেস নামে একটি বিরতিহীন আন্তঃনগর ট্রেন চলাচল করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: