সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ ঈদের পর

Muhit-SM20160621222006নিউজ ডেস্ক:: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন ঈদের ছুটির পর প্রকাশ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, প্রতিবেদনটি প্রকাশ করতে দেরি হবে। আমার সময়ের খুব অভাব। বাজেট অধিবেশন চলছে। এখনো রিপোর্টটি ভাল করে পড়া হয়নি।

তাহলে কি ঈদের পরে প্রকাশ হবে- উত্তরে মন্ত্রী বলেন, ঈদের পরে তো বটেই। বাজেট অধিবেশন শেষ হয়ে যাবে ৩০ জুন। এরপর ঈদের ছুটি। তারপর হবে, ডেফিনিটলি।

৩০ মে অর্থমন্ত্রীর কাছে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন হস্তান্তর করেন কমিটির প্রধান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন।

সম্প্রতি রাশিয়া সফর শেষে দেশে ফেরা অর্থমন্ত্রী রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র প্রসঙ্গে বলেন, রূপপুরে উৎপাদিত বিদ্যুৎ অনেক ব্যয় বহুল হবে।

তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে যে বিদ্যুৎ উৎপাদিত হবে সেটা অন্যান্য বিদ্যুৎ কেন্দ্রের তুলনায় ভেরি কস্টলি ফর পাওয়ার জেনারেশন। তবে ব্যয় এখনো অ্যাসেসমেন্ট করা হয়নি। আমি এটা অ্যাসেসমেন্ট করার চেষ্টা করছি। একটা কমিটি করা হয়েছে, তারা সবকিছু দেখছে।

রূপপুরের বিদ্যুৎ কেন্দ্রের পরিবেশের ভারসাম্যের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে পরিবেশের বিষয়টি যেভাবে গুরুত্ব দেওয়া হয়েছে সেটা ফ্যান্টাস্টিক। যা কিছু হবে পরিবেশ দূষণ, সব কিছু এর মধ্যেই থাকবে। বাইরে আসবে না।

বাংলাদেশে যে বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হচ্ছে একই ধরনের একটি বিদ্যুৎ কেন্দ্র রাশিয়া সফরকালে পরিদর্শন করেছেন বলে জানান মুহিত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: