সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫১ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেয়র প্রার্থী নিয়ে দক্ষিণ আফ্রিকায় সংঘর্ষ

photo-1466503356নিউজ ডেস্ক : মেয়র প্রার্থী মনোনয়ন দেওয়া নিয়ে দক্ষিণ আফ্রিকায় ক্ষমতাসীন আফ্রিকান ন্যাশনাল কংগ্রেসের (এএনসি) সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলছে। গতকাল সোমবার থেকে প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ায় শুরু হওয়া সংঘর্ষ আজ মঙ্গলবারও অব্যাহত রয়েছে।

বিবিসি জানায়, সংঘর্ষকারীরা পুলিশের গাড়িতে হামলা চালিয়েছে এবং এসব যান লক্ষ্য করে পাথর ছুড়েছে। তীব্র সংঘর্ষের সময় পুলিশকে শান্ত থাকতে বলার সরকারি সিদ্ধান্ত নিয়েও বিতর্ক দেখা দিয়েছে।

দক্ষিণ আফ্রিকার স্থানীয় সংবাদমাধ্যমে ছবিতে দেখা যায়, বিক্ষোভকারীরা রাস্তায় গাড়ির টায়ার পুড়িয়ে প্রতিবন্ধকতা দিয়েছে। টায়ার পোড়ানোর ধোঁয়া দীর্ঘ এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে।

বিবিসি জানায়, শনে এলাকায় এএনসির মেয়র প্রার্থী মনোনয়ন নিয়ে সংঘর্ষ শুরু হয়। মনোনয়ন প্রক্রিয়ায় বর্তমান মেয়রকে না রাখায় তাঁর সমর্থকরা বিরোধীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়লেন শনের বর্তমান মেয়র দলের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছেন। স্থানীয় ইডব্লিউএন টেলিভিশনকে তিনি বলেন, সমর্থন শান্ত থাকতে বলা হয়েছে এবং স্বচ্ছ নির্বাচনের জন্য আহ্বান জানিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম নিউজ টোয়েন্টিফোরকে এনএসসি নেতারা বলেন, জনপ্রিয় মেয়রকে বাদ দেওয়া নিয়ে আরো সংঘর্ষ হতে পারে। দক্ষিণ আফ্রিকা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সংঘর্ষ ও সহিংসতায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: