সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৭ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেলজিয়ামে বোমাতঙ্ক, শপিং সেন্টার বন্ধ

photo-1466495710নিউজ ডেস্ক : বোমাতঙ্কে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের একটি বড় শপিং সেন্টার ও এর আশপাশের এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় সময় আজ মঙ্গলবার ভোরে শপিং সেন্টারের কাছ থেকে এক ব্যক্তিকে বোমা বহনের সন্দেহে আটকের পর এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

রয়টার্স জানায়, সিটিটু নামে শপিং সেন্টারটি ব্রাসেলসের প্রাণকেন্দ্রে অবস্থিত। ভোর সাড়ে ৫টার দিকে শপিং সেন্টারের কাছ থেকে এক ব্যক্তিকে আটক করা হয়। তাঁর কাছে বোমা আছে বলে সন্দেহ করেন নিরাপত্তারক্ষীরা।

বেলজিয়ামের কয়েকটি স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, আটক ব্যক্তি নিজেই পুলিশে ফোন করে নিজের কাছে বোমা থাকা এবং শপিং সেন্টারে হামলার কথা জানিয়েছিলেন।

ব্রাসেলসের সরকারি আইনজীবীর পক্ষ থেকে জানানো হয়, বোমা নিষ্ক্রিয়করণ একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। পরে বিস্ফোরক দল নিশ্চিত করে আটক ব্যক্তির কাছে কোনো বিস্ফোরক ছিল না।

দেশের নিরাপত্তার দায়িত্বে থাকা বেলজিয়াম ক্রাইসিস সেন্টারের পক্ষ থেকে বলা হয়, বিষয়টি নিয়ে তাঁরা প্রধানমন্ত্রী চার্লস মাইকেলের সঙ্গে আলোচনায় বসবেন।

গত মার্চে ব্রাসেলসের আন্তর্জাতিক বিমানবন্দর এবং মেট্রো স্টেশনে হামলার ঘটনা ঘটে। এতে ৩২ জন নিহত হন। পরে ওই হামলার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সম্প্রতি বেলজিয়ামে বড় আকারে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: