সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষার্থীদের দেড়শ মোবাইল ফোন ফেরত দিচ্ছেন না স্কলার্সহোমের অধ্যক্ষ!

Mobile phone billsস্টাফ রিপোর্টার ::
হাফিজ মজুমদার শিক্ষাট্রাস্ট পরিচালিত ‘স্কলার্সহোম স্কুল অ্যান্ড কলেজ’র বিরুদ্ধে দেড় শতাধিক শিক্ষার্থীর মোবাইল ফোন কেড়ে নিয়ে ফেরত না দেওয়ার অভিযাগ পাওয়া গেছে। শিক্ষার্থীদের অভিভাবকেরা স্কুলে গিয়ে মোবাইল ফোন ফেরত চাইলেও তা ফেরত না দিয়ে উল্টো হুমকি দেয়া হচ্ছে।

রোববার সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের কাছে স্কলার্সহোমের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন শিক্ষা প্রতিষ্ঠানটির এক শিক্ষার্থীর অভিভাবক বেদার আহমেদ। এছাড়া স্কলার্সহোম’র শাহী ঈদগাহ শাখার অধ্যক্ষ বিগ্রেডিয়ার (অব.) জুবায়ের সিদ্দিকীর কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন ওই অভিভাবক।
অভিযোগের ব্যাপারে অধ্যক্ষ বিগ্রেডিয়ার (অব.) জুবায়ের সিদ্দিকী বলেন, ‘আমাদের ভর্তির রিপোর্ট কার্ডেই লিখে দেওয়া আছে ক্যাম্পাসে মোবাইল ফোন নিষিদ্ধ। তাই আমরা দেড়শোর বেশি ফোন বিভিন্ন সময়ে জব্দ করেছি।’

তিনি বলেন, ‘যেহেতু নিষিদ্ধ জিনিস নিয়ে এসেছে তাই এগুলো ফেরত দেয়ার প্রশ্নই ওঠে না। তিনি এক প্রশ্নের জবাবে উল্টো প্রশ্ন রাখেন, পিস্তল জব্দ করলে কি ফেরত দেয়া হয়?’

অভিযোগে বেদার আহমেদ বলেন, স্কলার্সহোম কর্তৃপক্ষ তার মেয়ের কাছে থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে আর ফেরত দিচ্ছে না। তিনি কলেজে গিয়ে ফোন ফেরত চাইলেও তা ফেরত দেওয়া হয়নি। উল্টো হুমকি ধমকি দেয়া হচ্ছে। ওই অভিযোগে আরও বলা হয়, কলেজ কর্তৃপক্ষ ১৭০ থেকে ১৮০ টি মোবাইল ফোন শিক্ষার্থীদের কাছ থেকে কেড়ে নিয়ে স্তূপ করে ফেলে রেখেছে। সংশ্লিষ্টরা অভিভাবকরা নিতে আসলে তাদেরকেও তা দেওয়া হচ্ছেনা। কেড়ে নেয়া মোবাইল ফোনের মধ্যে ১০ হাজার থেকে ৪০ হাজার টাকা দামের মোবাইল ফোন সেট রয়েছে। সব মিলিয়ে যার মূল্য হবে প্রায় ৩৬ লক্ষ টাকা।

অভিযোগকারী বেদার আহমদ বলেন, স্কলার্সহোমে গিয়ে আমি লিখিত অভিযোগ দিয়েছি। অধ্যক্ষের কার্যালয়ের একজন কর্মকর্তা অভিযোগটি গ্রহণ করেছেন। এছাড়া সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের কাছেও অভিযোগ করেছি।

সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান একেএম গোলাম কিবরিয়া তাপাদার বলেন, একজন অভিভাবক আমার কাছে অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে জানতে স্কলার্সহোমের অধ্যক্ষের কাছে লিখিত জবাব চাওয়া হবে। তাঁরা সন্তোষজনক জবাব দিতে না পারলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
এক প্রশ্নের জবাবে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান বলেন, কোনো শিক্ষাপ্রতিষ্ঠান তার নিজস্ব নীতিমালা অনুযায়ী শিক্ষার্থীদের মোবাইল ফোন জব্দ করতে পারে। তবে পরে শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে সতর্ক করে তা ফেরত দেওয়া উচিত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: