সর্বশেষ আপডেট : ২ মিনিট ১০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কপাল পুড়ল যুক্তরাষ্ট্রের!

full_1584537006_1466398740ডেইলি সিলেট ডেস্ক: কোপায় এখন পর্যন্ত ৪ ম্যাচে ১৪ গোল করা আর্জেন্টিনাও হয়ে উঠেছে শিরোপার অন্যতম দাবিদার। অবশ্য মেক্সিকোকে ৭-০ গোলে হারানোর পর চিলিরও ৪ ম্যাচে ১৪ গোল হয়ে গেছে। সেমিফাইনালে চিলির প্রতিপক্ষ কলম্বিয়া। তবে যুক্তরাষ্ট্রের দর্শকেরা মনে হয় না ওই ম্যাচ নিয়ে আপাতত একটুও ভাবছেন। তাদের ভাবনাজুড়েই যে এখন শুধু মেসি!

বাংলাদেশ সময় আগামী পরশু সকাল ৭টায় কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র। তার মানে, যার নামে আমেরিকান দর্শকদের এত জয়ধ্বনি, সেই মেসিই এবার তাদের প্রতিপক্ষ!

ব্যাপারটা নিশ্চিত হয়েছে গতকাল কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ৪-১ গোলে ভেনেজুয়েলাকে হারানোর পর। এই ম্যাচেও আর্জেন্টিনার জয়ের অন্যতম নায়ক মেসি। নিজে একটি গোল করেছেন, গঞ্জালো হিগুয়েইন আর এরিক লামেলাকে দিয়ে একটি করে গোল করিয়েছেন। আর্জেন্টিনার ৪ গোলের বাকিটা হিগুয়েইনের। সব মিলিয়ে সেমিফাইনালের আগে দারুণ ছন্দে পাঁচবারের ফিফা-ব্যালন ডি’অরজয়ী খেলোয়াড়।

আর্জেন্টিনার দুর্দান্ত এই জয়টা মেসির কাছে আরেকটু বিশেষ হয়ে এসেছে আরেকটি কারণে। ৫৪ গোল নিয়ে এত দিন এককভাবে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা ছিলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা। কোপা আমেরিকা শুরুর আগে বাতিস্তুতার চেয়ে ৪ গোল পেছনে ছিলেন মেসি। পানামা ম্যাচে ১৯ মিনিটে হ্যাটট্রিকের পর কাল দলের তৃতীয় গোলটি করে সেই রেকর্ডে বাতিগোলের পাশে চলে এলেন মেসি।

তবে এসব ব্যক্তিগত অর্জনের চেয়ে মেসি আপাতত বড় করে দেখছেন জয়টাকেই। যে জয় তার দলকে আরও একবার ২৩ বছর ধরে অধরা ট্রফিটার আরেকটু কাছে নিয়ে এসেছে।

তবে মেসির রেকর্ড ছোঁয়ার দিনে শুধু একজনকে যদি আর্জেন্টিনার নায়ক বলতে হয়, সেটি গোলরক্ষক সার্জিও রোমেরো। প্রথমার্ধে দুটি অবিশ্বাস্য সেভের পাশাপাশি একটি পেনাল্টিও ঠেকিয়েছেন। গত সেপ্টেম্বর থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের বেঞ্চে বসে থাকা রোমেরো এমন দেয়াল তুলে দাঁড়িয়েছিলেন বলেই আর্জেন্টিনার জয়ের ব্যবধানটা এত বড়। সূত্র: সনি-ইএসপিএন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: