সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৪

photo-1466426836নিউজ ডেস্ক : আফগানিস্তানে দুটি পৃথক বোমা হামলায় অন্তত ২৪ জন লোক নিহত হয়েছে। দেশটির রাজধানী কাবুলের শহরের বানায়ে এবং বাদাখশান প্রদেশের কিশম শহরের বাজারে এ দুটি বোমা হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানায়, আজ সোমবার সকালে কাবুলের একটি ব্যস্ত সড়কে মিনিবাসে আত্মঘাতী হামলায় ১৪ জন ঠিকাদার এবং নিরাপত্তারক্ষী নিহত হন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিহতরা সবাই নেপালের নাগরিক।

কাবুল শহরের বানায়ে এলাকায় চালানো এ হামলায় মিনিবাসটির আরো আট যাত্রী আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাদিক সিদ্দিখী টুইটারে জানান, হামলায় ১৪ জন নিহত হয়েছেন ও আটজন আহত হয়েছেন। নিহতদের পরিচয় শনাক্ত করতে কাজ করছে পুলিশ।

কাবুলের পুলিশ প্রধান আবদুর রহমান রাহিমি জানিয়েছেন, হতাহতদের মধ্যে আফগান এবং নেপালি, উভয় জাতির ঠিকাদাররা রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তিনি আরো জানান, আত্মঘাতী হামলাকারী নিরাপত্তা ঠিকাদারদের দপ্তরের কাছে ওত পেতে ছিলেন। ভোরের রাস্তা ধরে আসা মিনিবাসটি কাছাকাছি হতেই তিনি বিস্ফোরণ ঘটান। এতে বাসটির যাত্রী ছাড়াও পাশের একটি বাজারের লোকজনও আহত হন।

এদিকে ভয়াবহ এই হামলার কয়েক ঘণ্টা পর বাদাখশান প্রদেশের কিশম নামে এক শহরের বাজারে একটি মোটরবাইকে লুকানো বোমা বিস্ফোরণ ঘটে। এতে নিহত হয় ১০ জন। নিহতরা সবাই বেসামরিক লোক।

ঘটনার পর আফগান তালেবান এবং ইসলামিক স্টেট (আইএস) দুটি জঙ্গি সংগঠনই হামলা দুটির দায় স্বীকার করেছে। টুইটারে আফগান তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ হামলার বিষয়ে বিবৃতি দিয়ে হামলার দায় স্বীকার করেন। তবে সংগঠন দুটির এ দাবি নিশ্চিত করা যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: