সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেক্সিকোতে শিক্ষক-পুলিশ সংঘর্ষ, ছয়জন নিহত

photo-1466404175নিউজ ডেস্ক : মেক্সিকোতে শিক্ষক ও পুলিশের মধ্যে সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫৩ জন। স্থানীয় সময় গতকাল রোববার দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য ওহাকায় পুলিশ আন্দোলনরত শিক্ষকদের সড়ক থেকে সরিয়ে দিতে গেলে সংঘর্ষ হয়।

মেক্সিকোর পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, আন্দোলরত শিক্ষকদের মধ্যে থেকে গুলি চালানো হয়। একই সঙ্গে পুলিশকে লক্ষ্য করে পেট্রলবোমা ছোড়া হয়। মেক্সিকোর বিভিন্ন টেলিভিশন চ্যানেলের ভিডিওতে দেখা যায়, সড়ক অবরোধ করা শিক্ষকদের দিকে এগিয়ে যাচ্ছে পুলিশ। আর শিক্ষকরা সেখান থেকে দৌড়ে পালাচ্ছেন।

ওহাকা শহরে এক সংবাদ সম্মেলনে মেক্সিকোর পুলিশপ্রধান এনরিক গালিন্দো বলেন, আন্দোলনকারী শিক্ষকদের মধ্যে কিছু মুখোশধারী ব্যক্তিও ছিল। তারাই পুলিশ ও সাধারণ মানুষ লক্ষ্য করে গুলি ও পেট্রলবোমা ছুড়েছে। ওহাকার গভর্নর জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন শিক্ষক আন্দোলনের সঙ্গে যুক্ত।

মেক্সিকোর জাতীয় নিরাপত্তা কমিশন জানিয়েছে, সড়ক অবরোধ দূর করতে যাওয়া পুলিশ সদস্যরা কোনো আগ্নেয়াস্ত্র বহন করছিলেন না।

২০১৩ সালে মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিকে পেনা নিয়েতার শিক্ষা সংস্কারের পর থেকেই শিক্ষকরা আন্দোলন করছেন। সর্বশেষ দুর্নীতির অভিযোগে কয়েক শিক্ষক নেতা গ্রেপ্তারের পর নতুন করে বিক্ষোভ শুরু হয়। ওই নেতাদের বিরুদ্ধে অবৈধভাবে শিক্ষকদের কাছ থেকে তহবিল সংগ্রহ, অর্থপাচার এবং শিক্ষাসামগ্রী চুরির অভিযোগ আনা হয়। আন্দোলনকারী শিক্ষকরা নেতাদের গ্রেপ্তারকে রাজনৈতিক বলে দাবি করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: