সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাসপাতালে বসেই দুঃসংবাদ শুনলেন ইরাঙ্গা

photo-1466410081নিউজ ডেস্ক : বেশ দুরবস্থাতেই পড়েছেন শ্রীলঙ্কার পেসার শামিন্দা ইরাঙ্গা। ইংল্যান্ড সফরে গিয়ে হৃৎপিণ্ডের সমস্যার কারণে ভর্তি হতে হয়েছে হাসপাতালে। সেখানে বসেই শুনেছেন আরো একটি দুঃসংবাদ। অবৈধ অ্যাকশনের কারণে তাঁর বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

২০১৫ সালের জানুয়ারির পর আবার শ্রীলঙ্কার জাতীয় দলে জায়গা পেয়েছিলেন ইরাঙ্গা। বেশ কিছুদিন পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে খুব বেশি স্বস্তিতে থাকতে পারলেন না এই লঙ্কান পেসার। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে বোলিংয়ের সময় তাঁর অ্যাকশন নিয়ে সন্দেহ তুলেছিলেন আম্পায়াররা। পরে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েও উত্তীর্ণ হতে পারেননি ইরাঙ্গা। ফলে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা এক বিবৃতিতে বলেছে, ‘পরীক্ষা-নিরীক্ষায় দেখা গেছে, ইরাঙ্গার সব ডেলিভারির ক্ষেত্রেই কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। ফলে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে এই ফাস্ট বোলারের ওপর।’

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডেও খেলেছেন ইরাঙ্গা। দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ের সময় অস্বাভাবিক হৃদস্পন্দনের কারণে তাঁকে ভর্তি হতে হয়েছে হাসপাতালে। শারীরিক সেই অসুবিধা অবশ্য দ্রুতই কাটিয়ে উঠেছেন শ্রীলঙ্কান এই ক্রিকেটার। এখন অ্যাকশন শুধরে কবে আবার তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন, সেটাই দেখার বিষয়।

আগামী মঙ্গলবার থেকে ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কা খেলবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: