সর্বশেষ আপডেট : ২ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ্বিতীয় স্ত্রী খুঁজে দিতে ডেটিং সাইট

photo-1466399628নিউজ ডেস্ক : বিতর্কিত একটি ডেটিং সাইট তৈরি করেছেন ব্রিটেনের একজন মুসলিম উদ্যোক্তা, যা দেশটির পুরুষদের দ্বিতীয় স্ত্রী খুঁজে পেতে সাহায্য করবে। এরই মধ্যে ৩৫ হাজার মানুষ সাইটটিতে নিজের নাম নিবন্ধন করেছেন।

আজাদ চায়ওয়ালা (৩৩) নামের এক ব্যক্তির মস্তিষ্ক থেকে সেকেন্ড ওয়াইফ ডটকম এবং পলিগ্যামি ডটকম নামের ওয়েবসাইটগুলোর ধারণা এসেছে। প্রথমটি শুধু মুসলিম পুরুষদের জন্য এবং দ্বিতীয়টি সব ধর্মের পুরুষের জন্য।

ডেইল মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, দুই স্ত্রী গ্রহণ করা ব্রিটেনের আইন নিষিদ্ধ এবং এ অপরাধে সাত বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। তবে আজাদ চায়ওয়ালা বলছেন, তাঁর এই ওয়েবসাইট আনুগত্য শেখাবে এবং নারীদের নিঃসঙ্গতা কমাবে। তাঁর দাবি, এ দুই ওয়েবসাইটের মাধ্যমে পুরোনো দিনের নিয়মকানুন ফিরিয়ে আনছেন তিনি।

এ সম্পর্কে বিশ্লেষণ করে আজাদ বলেন, ‘ব্যবহারকারীরা প্রত্যেকেই শালীন ছবি দিয়ে প্রোফাইল খোলেন। আমরা অশালীন ছবি ব্যবহারের অনুমতি দিই না।’

অনেক মানুষই এ দুই ওয়েবসাইটের বিষয়ে আগ্রহ দেখালেও বিপরীত মতও পাওয়া গেছে।

আজাদের এই প্রকল্পকে বোকামি বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন মুসলিম এমপি খালিদ মাহমুদ। তিনি বলেন, নারীরা এ ধরনের বহুগামী সম্পর্কে জড়িয়ে পড়লে বিয়ের সঙ্গে যেসব আর্থিক অধিকার পেয়ে থাকেন, তা থেকে বঞ্চিত হবেন। তিনি বলেন, এ ধরনের সম্পর্ক একজন মানুষকে ভীষণ বিপদে ফেলে দেবে। এ ওয়েবসাইট ব্যবহারকারীরা ভাবছেন, তাঁরা সঠিক কাজটিই করছেন। কিন্তু আসলে এটা তাঁদের ভীষণ আর্থিক ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে।

বার্মিংহামের স্বাস্থ্যবিষয়ক কাউন্সিলর মরিয়ম খান বলেন, ‘এর মাধ্যমে নারীরাই বিপদে পড়বেন। আধুনিক উপায়ে একজন পুরুষের দ্বিতীয় স্ত্রী খোঁজার প্রক্রিয়াটি নারীর জন্য অসম্মানজনক। এটা ইসলামের সঠিক শিক্ষা দেয় না।’

সেকেন্ড ওয়াইফ ডটকম ওয়েবসাইটে নিবন্ধিত সদস্যদের বেশির ভাগই ওয়েস্ট মিডল্যান্ডের বাসিন্দা। এদিকে গত বছর চালু হওয়া পলিগ্যামি ডটকমের সদস্য সংখ্যা সাত হাজার।

আজাদ চায়ওয়ালার দাবি, নিজের এই ওয়েবসাইটের মাধ্যমে তিনি কোনো অপরাধমূলক কাজ করছেন না। তাঁর ধর্ম একজন পুরুষকে চারটি পর্যন্ত বিয়ে করার অনুমতি দেয়। যদি এই স্ত্রীরা এ পদ্ধতিকে সমর্থন করে তাহলে।

এই ওয়েবসাইট কেবল সেই পুরুষের জন্য, যাঁরা মানসিক, শারীরিক এবং আর্থিকভাবে নারীদের দেখাশোনা করতে পারবেন বলেও মনে করেন আজাদ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: