সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদার সম্মানে আয়োজিত ফরহাদের ইফতার বাতিল

Khaleda_SM20160619154119নিউজ ডেস্ক :: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে আয়োজিত ২০ দলীয় জোটের নেতা ড. ফরিদুজ্জামান ফরহাদের ইফতার মাহফিল বাতিল করা হয়েছে।

রোববার (১৯ জুন) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ওই ইফতার মাহফিলের আয়োজন করেছিলেন ড. ফরিদুজ্জামান ফরহাদ।

কিন্তু ইফতারের ৪ ঘণ্টা আগে দুপুর ২টা ৪৫ মিনিটে হোটেল কর্তৃপক্ষ ফরহাদকে জানিয়ে দেন, তার বুকিং বাতিল করা হয়েছে। এ ভেন্যুতে কোনো ইফতার মাহফিলের আয়োজন করতে পারবেন না তিনি।

বিকেল ৩টায় ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ‘রমনা থানার এসআই আলী নেওয়াজ হোটেল কর্তৃপক্ষকে আয়োজন বন্ধ করার নির্দেশ দেন। পরে হোটেল কর্তৃপক্ষ জানিয়ে দেন, আমাদের বুকিং বাতিল করা হয়েছে’।

পরে রমনা থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার এসআই আব্দুল বাতেন বলেন, ‘আমরা নই, হোটেল কর্তৃপক্ষই ড. ফরিদুজ্জামান ফরহাদের বুকিং বাতিল করেছেন’।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু জোট থেকে বের হয়ে যাওয়ার পর দলটির মহাসচিব ড. ফরিদুজ্জামান ফরহাদ নিজের অনুসারীদের নিয়ে আরেকটি এনপিপি গঠন করেন।

দলটির লোগো ও প্রতীক কে পাবেন- তা নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্ত হন শেখ শওকত হোসেন নীলু ও ড. ফরিদুজ্জামান ফরহাদ।

নির্বাচন কমিশন সব কিছু যাচাই-বাছাই শেষে শেখ শওকত হোসেন নীলুকে এনপিপির প্রতীক ‘আম’ ও লোগো ব্যবহারের অনুমতি দেয়।

ড. ফরিদুজ্জামান ফরহাদ এনপিপির লোগো ব্যবহার করে হোটেল সোনারগাঁওয়ে খালেদা জিয়ার সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করছেন- এ অভিযোগ এনে রমনা থানায় জিডি করেছিলেন শেখ শওকত হোসেন নীলু।

এছাড়া এনপিপির নামে চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু ও মহাসচিব আব্দুল হাই মণ্ডল ছাড়া অন্য কেউ কোনো কর্মসূচি পালন করতে পারবেন না বলে অস্থায়ী নিষেধাজ্ঞাও জারি করেছেন আদালত। ঢাকার সিনিয়র সহকারী জজ (৪র্থ আদালত) দেবদাস চন্দ্র অধিকারীর আদালত গত বুধবার (১৫ জুন) ওই নিষেধাজ্ঞা জারি করেন।

এনপিপির নামে ড. ফরিদুজ্জামান ফরহাদ আয়োজিত ১৯ জুনের ইফতার মাহফিলের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছিলেন নীলুর নেতৃত্বাধীন এনপিপির প্রেসিডিয়াম সদস্য বাবুল সর্দার চাখারি। ওই মামলার প্রেক্ষিতে এনপিপির নাম ব্যবহার করে ড. ফরিদুজ্জামান ফরহাদ ও তার মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা কোনো কার্যক্রম চালাতে এবং ১৯ জুন সোনারগাঁও হোটেলে ইফতার মাহফিল করতে পারবেন না বলে নিষেধাজ্ঞা জারির পাশাপাশি ১০ দিনের মধ্যে তাদেরকে কারণ দর্শানোর নোটিশও দিয়েছেন আদালত।

সংশ্লিষ্ট সূত্রমতে, নীলুর জিডি ও আদালতের আদেশের প্রেক্ষিতেই ঝামেলা এড়াতে কর্তৃপক্ষ ড. ফরিদুজ্জামান ফরহাদের ইফতার মাহফিল বাতিল করে দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: