সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কানাডা আওয়ামী লীগকে সরব হতে বললেন প্রধানমন্ত্রী

জি এম মাহমুদ মিয়া’র নেতৃত্বাধীন নতুন কমিটির অনুমোদন

1
দেশের বাইরে থাকা যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে সরব হতে প্রবাসীদের প্রতি আহবাণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের মহাজোট সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে কানাডা প্রবাসীদের একসঙ্গে কাজ করার আহবাণ জানিয়েছেন তিনি।
১৯জুন রোববার দুপুরে কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে সংসদে নিজের কার্যালয়ে এক সংক্ষিপ্ত বৈঠকে প্রধানমন্ত্রী এ আহবান জানান।
এসময় কানাডা আওয়ামী লীগের কমিটির লিখিত অনুমোদন দেন তিনি। জি এম মাহমুদ মিয়াকে সভাপতি এবং আজিজুর রহমান প্রিন্সকে সাধারণ সম্পাদক করে কানাডা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়েছে। ৭০ সদস্য এবং ১৯ উপদেষ্টা পরিষদের লিখিত অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
2রোববার জাতীয় সংসদে কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে এই লিখিত অনুমতি দেন আওয়ামী লীগের সভাপতি। কানাডা আওয়ামী লীগের সভাপতি জি এম মাহমুদ মিয়া এবং সদস্য মোহাম্মদ আলীম উল্ল্যাহ (খোকন) প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডা প্রবাসী বাংলাদেশিদের সমস্যা নিয়ে কথা বলেন। প্রধানমন্ত্রী প্রবাসে সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে কাজ করার জন্যকানাডা আওয়ামী লীগের প্রতি আহ্বাণ রাখেন।
কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাবা পিয়েরে ট্রুডো বাংলাদেশের মুক্তিযুদ্ধের সমর্থক উল্লেখ করে কানাডায় থাকা যুদ্ধাপরাধীদের বিষয়ে সরব হতে নেতৃত্বের প্রতি আহ্বাণ জানান। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব জাহাঙ্গির হোসেন ।

অনুমোদিত কমিটির সভাপতি জি এম মাহমুদ মিয়া, সহ-সভাপতি সৈয়দ আব্দুল গফফার, সৈয়দ রহমত উল্লাহ, গোলাম মুহিবুর রহমান, জসিম উদ্দিন চৌধুরী, আব্দুর রউফ খান, সামসুল হক, হৃষিকেশ সরকার, মোহাম্মদ তোফাজ্জল আলী, আলী আকবর, সাধারণ সম্পাদক: আজিজুর রহমান প্রিন্স, যুগ্ম সাধারণ সম্পাদক ইতরাদ জুবেরী সেলিম, মুজাহিদুল ইসলাম, নীরু চাকলাদার, সাংগঠনিক সম্পাদক ইয়াহইয়া আহমেদ, মোরশেদ আহমেদ মুক্তা, ইমরুল ইসলাম, আইন সম্পাদক কবিরুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল গণি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রোকসানা আব্দুর ডেইজী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল হাই, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোস্তফা উদ্দিন, প্রচার সম্পাদক বেলাল সামসুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাহফুজ হাসান শাহীন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট নাজমা কাওসার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শিশির সাযুখা, যুব ও ক্রিড়া সম্পাদক গোলাম মোহাম্মদ মোতাহির মিয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক আলী আনোয়ারুল মজিদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক রতন দে, শ্রম বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফয়জুল ইসলাম, সাংস্কৃতিক দেওয়ান গফরান চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক শফিকুর রহমান, উপ দপ্তর সম্পাদক তমাছ মিয়া, উপ প্রচার সম্পাদক জহিরুল ইসলাম মুহিবুল, কোষাধ্যক্ষ বজলুর রশীদ (লেনী), কোষাধ্যক্ষ আব্দুল মুমিত, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক একলিমুর রেজা, জনসংযোগ সম্পাদক সৈয়দ আজাদ আলী, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক সুলতান ই কিবরিয়া, মানবাধিকার বিষয়ক সম্পাদক সৈয়দ আব্দুল মুইজ(ওসমান) প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: