সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়া পৌরসভার ১৪ কোটি ৪০ লাখ টাকার বাজেট ঘোষনা

e68c238c-0aa0-46b6-8b12-76372c819f3bকুলাউড়া অফিস:: কুলাউড়া পৌরসভার ২০১৬-২০১৭ সালের ১৪ কোটি ৪০ লাখ ৫৯ হাজার ২শত ২৭ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। কুলাউড়া পৌরসভা মিলনায়তনে ১৯জুন রোববার মেয়র শফি আলম ইউনুছ এক সংবাদ সম্মেলনে বাজেট ঘোষনাকালে পৌর এলাকার জলাবদ্ধতা দূরীকরন, রাস্তাঘাট, ব্রীজ কালর্ভাট, বিশুদ্ধ পানি সরবরাহসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প সকলের সহযোগিতায় বাস্তবায়ন করে একটি সুন্দর পৌরসভা গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন। পৌর কাউন্সিলার ইকবাল আহমদ শামীমের পরিচালনায় বাজেট অনুষ্টানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম নব-নির্বাচিত পৌর পরিষদ মেয়র শফি আলম ইউনুছের নেতৃত্বে বিগত সময়ের চেয়ে আরো অধিক উন্নয়ন ও নাগরিক সেবা প্রদানে ভুমিকা রাখার আহবান জানিয়ে সরকার দলের প থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া ডিগ্রী কলেজের অধ্য সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য, ব্রাহ্মনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মমদুদ আহমদ, ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম, প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু, কুলাউড়া প্রেসকাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।

মেয়র শফি আলম ইউনুছ কুলাউড়া পৌরসভার নতুন কোন করারোপ না করে ১৪ কোটি ৪০ লাখ ৫৯ হাজার ২ শত ২৭ টাকার বাজেট ঘোষনা করেন। প্রস্তাবিত বাজেটে আয় দেখানো হয়েছে ১৪ কোটি ৪০ লাখ ৫৯ হাজার ২ শত ২৭ টাকা ৪৫ পয়সা ও ব্যয় ১৪ কোটি ৮ লাখ ৮৯ হাজার ৪ শত ১৮ টাকা এবং উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩১ লাখ ৬৯ হাজার ৮০৯/৪৫টাকা। এ ছাড়া বাজেটে উন্নয়ন খাতে আয় ১১কোটি ৪৬ লাখ ৩০ হাজার টাকা ও ব্যয় ১১ কোটি ৪৬লাখ ৩০ হাজার টাকা এবং সার্বিক বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩১ লাখ ৬৯হাজার ৮০৯/৪৫ টাকা। বাজেটে রাজস্ব খাতে উল্লেখযোগ্য দিক হচ্ছে মেরামত ও সংস্কার খাতে ৩০ লাখ টাকা, নর্দমা-ড্রেন ময়লা আবর্জনা পরিস্কার খাতে ১৭ লাখ টাকা, বিদ্যুৎ খাতে ১০ লাখ টাকা, আর্থিক সাহায্য/অনুদান খাতে ২লাখ ৫০ হাজার টাকা, জরুরী ত্রান খাতে ৪ লাখ টাকা, খেলাধূলা ও সাংস্কৃতিক খাতে ১ লাখ ৫০ হাজার টাকা, শিা ও সামাজিক খাতে ১লাখ ৫০ হাজার টাকা, মশক ও বেওয়ারিশ কুকুর নিধন খাতে ৫০ হাজার টাকা, বৃরোপন ও রানাবেন খাতে ৫০ হাজার টাকা, স্বাস্থ্য ও প্রয়ঃপ্রনালী খাতে ৩ লাখ ৫০ হাজার টাকা, অপরদিকে উন্নয়ন খাতে উল্লেখযোগ্য দিক হচ্ছে উপজেলা শহর অবকাটামো উন্নয়ন প্রকল্পে ২ কোটি টাকা, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পে ৫ কোটি টাকা, পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহে ১কোটি টাকা,রাস্তা নির্মান খাতে ৫০ লাখ, রাস্তা মেরামত ও সংস্কার খাতে ৩০ লাখ টাকা, ড্রেন নির্মান খাতে ৫০ লাখ টাকা, ব্রীজ কালভাট নির্মানে ৮ লাখ ২৫ হাজার টাকা, সড়কবাতি স্থাপন খাতে ২লাখ টাকা, অফিস ভবন খাতে ১কোটি টাকা, রিং ল্যাট্রিন খাতে ৫ লাখ টাকা।

লিখিত বাজেট পাঠ করেন সচিব শরদিন্দু রায়। বাজেট ঘোষনাকালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মনজুর আলম চৌধুরী খোকন, কায়ছার আরিফ, তানভীর আহমদ শাওন, সামছুল ইসলাম, রাসেল আহমদ চৌধুরী, লোকমান আলী, হারুনুর রশীদ, মহিলা কাউন্সিলর রাবেয়া বেগম, আনোয়ারা বেগম, দিলারা বেগম, সহকারী প্রকৌশলী মোঃ কামরুল হাসান, উচ্চমান সহকারী মাহবুবুর রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত হিসাব রক তাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। কোরান তেলাওত করেন মাওলানা মীর্জা আজাদ বেগ ও গীতা পাঠ করেন কর আদায়কারী ভানু পুরকায়স্থ। অনুষ্টান শেষে মোনাজাত করেন উত্তরবাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মাহমুদুর রহমান ইমরান। বাজেট ঘোষণাকালে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: