সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১০ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাশিয়ায় নৌকাডুবিতে ১১ শিশুর মৃত্যু

full_2014453340_1466363583আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার একটি হ্রদে ঝড়ের কবলে নৌকাডুবিতে ১১ শিশু ও ১ প্রাপ্ত বয়স্কের মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যায় কারেলিয়া অঞ্চলের লেক সিয়ামোজেরোতে নৌকাটি ঝড়ের কবলে পড়ে। রবিবার নিহতের সংখ্যা জানানো হয়েছে। নিখোঁজ শিশুদের উদ্ধারে অভিযান চলছে। মস্কো থেকে ছুটি কাটাতে গিয়ে এসব শিশুরা নৌকাডুবির কবলে পড়ে। এসব শিশুদের বয়স ১২-১৫ বছর।

বিবিসির খবরে বলা হয়েছে, প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যে মস্কোর মেয়র সের্গেই সবিয়ানিন জানান, ছুটি কাটাতে যাওয়া দশ শিশু ঝড়ে নৌকাডুবিতে পানিতে ভেসে গেছে। চিকিৎসক ও মনোবিদদের একটি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

আরেকটি সূত্রের বরাত দিয়ে বিবিসি আরও জানায়, হ্রদটিতে প্রায় ৫০ জনের একটি গ্রুপ ভ্রমণে গিয়েছিলেন। এদের মধ্যে ৩৬ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে। উদ্ধার অভিযানে নৌকা ও হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে। মস্কো থেকে ছুটি কাটাতে গিয়ে এসব শিশুরা নৌকাডুবির কবলে পড়েন। এসব শিশুদের বয়স ১২-১৫ বছর।

নৌকাডুবিতে বেঁচে যাওয়া ১২ বছরের এক মেয়ে রবিবার নৌকাডুবির ঘটনা জানায়। ইউলিয়া নামের মেয়েটি জানায়, তারা দু’টি নৌকায় ভ্রমণ করছিল। ঝড় শুরুর পর পাথরে ধাক্কা খেয়ে নৌকা উল্টে যায়। অচেতন অবস্থায় পানিতে ভেসে সে তীরে ভেড়ে। রবিবার তার জ্ঞান ফেরে। এরপর সে হেঁটে কুদামা গ্রামে পৌঁছায়।

সে আরও জানায়, গ্রামে যাওয়ার পথে সে রক্তেভেজা এক ছেলেকে জীবিত দেখতে পায়। ছেলেটি নড়াচড়া করতে পারছিল না। গ্রামে পৌঁছার পর গ্রামবাসীরা পুলিশকে ফোন করে ঘটনাটি জানায়।

রাশিয়ার তদন্ত সংস্থা স্লেডকম এর মুখপাত্র ভ্লাদিমির মারকিন জানান, নিরাপত্তা বিধি ভঙ্গ করায় এক প্রশিক্ষককে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় এমপি আলেক্সেই গাব্রিলব জানান, ঝড়ের পূর্বাভাসের কথা বিবেচনা করে হ্রদে নৌকা ভ্রমন না করতে বারবার সতর্কতা জারি করা হয়েছিল।

তথ্যসূত্র: বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: