সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পিতা হয়েও পর্দা কাঁপাচ্ছেন যেসব তারকা

full_722400517_1466350124বিনোদন ডেস্ক: একাধিক সন্তানের পিতা হয়েও দর্শকের কাছে তুমুল জনপ্রিয়তা রয়েছে এখনো। এমনকি গোটা সিনেমা ইন্ডাস্ট্রিটা সেইসব অভিনেতাদের উপর নির্ভরশীল। পিতা হয়েও একের পর এক পর্দা কাঁপানো এমন কিছু অভিনেতা সম্পর্কে জানুন।

বলিউড কিং শাহরুখ: বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান। অভিনয়ে সাফল্যের পাশাপাশি একজন বাবা হিসেবেও তিনি সফল। এরইমধ্যে বাবা হিসেবে তার দায়িত্ববান দিকটির কথা তার ভক্ত অনুরাগী মাত্রই জানেন। নব্বইয়ের দশকে তিনি যখন সিনেমায় আসেন সেসময়ই গৌরি খানকে বিয়ে করেছিলেন তিনি। তাদের ঘরে একে একে জন্ম নেয় তিন সন্তান। প্রথমে আরিয়ান খান, পরে একমাত্র মেয়ে সুহানা খান এবং সর্বশেষ আব্রাম খান।

বিয়ে, সন্তান জন্ম কিছুই আঁচ ফেলতে পারেনি কিং খানের ক্যারিয়ারে। বরং সংসার বড় হওয়ার পাশাপাশি যেন সিনেমায় আরো জৌলুস বৃদ্ধি পেয়েছে তার।

‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির: বর্তমান সময়ে আলোচিত ‘দঙ্গল’ ছবি নিয়ে ব্যস্ত আছেন আমির খান। মহাবীর সিং এবং তার দুই মেয়ে গীতা ও ববিতা কুমারির আত্মজীবনী অবলম্বন করে নির্মাতা নিতেশ তিওয়ারি নির্মাণ করতে চলেছেন ছবি ‘দঙ্গল’। আর আমির খান নিতেশের এই ছবিতে কুস্তিগীর মহাবীর সিংয়ের চরিত্রে অভিনয় করছেন। ছবির শ্যুটিংয়ের জন্য তিনি এখন গ্রামে অবস্থান করছেন।

৫১ বছর বয়সী তুমুল জনপ্রিয় এই অভিনেতা বাবা হয়েছেন আরো দুই দশক আগে। প্রথমে বিয়ে করেছিলেন রীনা দত্ত নামের একজনকে। প্রথম স্ত্রী রীনার সন্তান এবং আমিরের বড় মেয়ে ইরা। সে এখন পেশাদার আর্টিস্ট। ইরা ছাড়াও জুনায়েদ নামের এক ছেলে সন্তান রয়েছে আমিরের আগের স্ত্রীর ঘরে। অন্যদিকে বর্তমান স্ত্রী কিরন রাওয়ের ঘরে আজাদ রাও খান নামের একমাত্র ছেলে সন্তান।

বক্স অফিস দখলে অক্ষয় সবার চেয়ে এগিয়ে: বলিউডের সুপারস্টারদের নাম নিলে প্রথমেই আসে শাহরুখ, সালমান আর আমির খানের নাম! অথচ তাদের তুলনায় কোনো অংশেই কম যান না বলিউডের আরেক তুমুল জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। কারণ বক্স অফিসে তার ছবি মানেই সুপার ডুপার হিট। আর এই অভিনেতাও শাহরুখ-আমিরের মত একজন দায়িত্ববান পিতা। ২০০১ সালে টুইঙ্কেল খান্নাকে বিয়ে করেন অক্ষয়। এরপর প্রথম সন্তান আরবের জন্ম হয়। ২০১২ সালে সর্বশেষ তিনি দ্বিতীয় সন্তানের পিতা হওয়ার গৌরব অর্জন করেন। আর এর পরেই তার অভিনীত বেশ কিছু সিনেমা তুমুল জনপ্রিয়তা অর্জন করে।

রাওডে রাঠোর, হলিডে, এয়ারলিফট এবং সর্বশেষ তার অভিনীত সিনেমা ‘হাউজফুল-৩’ বক্স অফিসে একশো কোটি রুপি আয় করে। যা ভারতীয় কোনো অভিনেতার জন্য রেকর্ড! অন্যদিকে ‘রুস্তম’ নামের আরো একটি ছবি নিয়ে চলতি বছরে আসছেন তিনি। যে ছবিতে একজন সত্যিকারের নেভি অফিসার হিসেবে দেখা যাবে তাকে। আসছে ১২ আগস্ট ছবিটি মুক্তি পাওয়ার কথা।

নওয়াজউদ্দিন: অভিনেতা-অভিনেত্রীরা যেখানে বিবাহিত হলেও সাধারনত সে বিষয়টি চেপে যান, সেখানে বাবা হওয়ার জন্যই নাকি সিনেমার লাইনে সৌভাগ্য দেখছেন মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। কারণ গত বছরের ১৯ মে নওয়াজের ৪১তম জন্মদিনে জন্ম গ্রহণ করে তার দ্বিতীয় সন্তান। এবং তা ছেলে। আর সেই ছেলের বছর না ঘুরতেই বিশ্বের গৌরবময় ফিল্ম ফেস্টিভাল কানে ডাক পাওয়াকে নওয়াজ সৌভাগ্য বলে অভিহিত করেছিলেন। ছেলে ছাড়াও তার প্রথম সন্তান মেয়ে।

দুই সন্তানের বাবা নওয়াজউদ্দিন অভিনয় জগতে নওয়াজ পা রাখেন আজ থেকে প্রায় ১৫ বছর আগে। কিন্তু বছর তিনেক আগেও তাকে কেউ চিনতই না! নিজের মেধা আর অভিনয় দক্ষতা দিয়ে তিনি বর্তমান সময়ে বলিউডের অন্যতম ব্যস্ততম অভিনেতা! বিচিত্রসব চরিত্রে অভিনয় করে এরই মধ্যে নিজের সামর্থ জানান দিয়েছেন। অনুরাগের ‘গ্যাংস অব ওয়াসিপুর’ সিনেমার মধ্য দিয়ে আলোচনায় আসেন নওয়াজউদ্দিন।এরপর মাঝি, কিক এবং বজরঙ্গি ভাইজান সিনেমার মধ্য দিয়ে মেইনস্ট্রিম সিনেমায় আলোচনায় আসেন তিনি। মুক্তির প্রতীক্ষায় আছে একজন ভয়ঙ্কর সিরিয়াল কিলারের চরিত্রে অনুরাগের ছবি ‘রামন রাঘব’ এবং শাহরুখের সঙ্গে প্রথমবার ‘রইস’ নামের ছবিটি।

ইরফান খান: ভার্সেটাইল অভিনেতা হিসেবে খ্যাতি আছে ইরফান খানের। হলিউড-বলিউডের স্ক্রিনেও তাকে প্রায়শই এখন তার দেখা মেলে। অথচ তার ক্যারিয়ারই শুরু হয়েছে বিয়ের পর । ১৯৯৫ সালে সহপাঠি সুতপাকে ভালোবাসেই বিয়ে করেন ইরফান। তাদের ঘরে বর্তমানে আছে দুই সন্তান রয়েছে। একজন আয়ান এবং অন্যজনের নাম বাবিল। বলিউড সিনেমার বাইরেও আন্তর্জাতিক অঙ্গনে প্রচুর সিনেমা করছেন তিনি। স্লামডগ মিলিনিয়র, লাইফ অব পাই, জুরাসিক ওয়ার্ল্ড এবং আন্তর্জাতিক অঙ্গনে আসন্ন বিখ্যাত অভিনেতা টম হ্যাঙ্কসের সঙ্গে ইনফার্নো।

শিগগিরই মুক্তি পাবে ইরফান খান অভিনীত ‘মাদারি’ ছবিটি। আসছে ১৫ জুলাই ছবিটি মুক্তি পাওয়ার কথা। এছাড়া সম্প্রতি তিনি প্রথমবারের মত বাংলাদেশের একটি ছবিতেও অভিনয় করে গেছেন। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচলনায় ছবিটির নাম ‘ডুব’।

ঋত্বিক রোশান: চলতি বছরের জানুয়ারিতে ৪২ বছরে পা রাখলেন বলিউডে এই মুহূর্তে সবচেয়ে সেক্সিয়েস্ট পুরুষ খ্যাত তারকা অভিনেতা ঋত্বিক রোশান। ভারতীয় চলচ্চিত্রে যিনি বহুমুখি ধারার অভিনেতা হিসেবে পরিচিত। দুই হাজার সালে বিয়ে করেছিলেন সুসান খানকে। তাদের ঘরে এরইমধ্যে দুই সন্তানও রয়েছে। বিবাহিত পুরুষদের সিনেমা অন্তত মেয়ে দর্শকরা এড়িয়ে যায় বলে যে কথাটি প্রচলিত তার ধারনাও ভেঙে দিয়েছেন ঋত্বিক। শুধু বিবাহিত নয়, দুই সন্তান থাকার পরও ঋত্বিকের নামেই এখনো তরুণীরা সিনেমা হলে হুমড়ি খেয়ে পড়েন।

তার অভিনীত আসন্ন সিনেমা ‘মাহেঞ্জোদারো’। এই ছবির জন্য ইতিমধ্যে সবচেয়ে বেশী পারিশ্রমিক নিয়ে আলোচনায় এই অভিনেতা। দিনকে দিন ঋত্বিক রোশান নিজেকেই যেন ছাড়িয়ে যাচ্ছেন। কহুনো পেয়ার হ্যায় দিয়ে জনপ্রিয়তা অর্জন শুরু করলেও এরমধ্যে জিন্দেগি না মিলেগি দোবারা, যোধা আকবর, কই মিলগায়া ছবির জন্য ব্যাপক প্রশংসিত হয়েছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: