সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ঐতিহাসিক: রাষ্ট্রপতি

1466345029নিউজ ডেস্ক : বাংলাদেশ-ভারত সম্পর্ককে ঐতিহাসিক হিসেবে অভিহিত করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ‘যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কারণে বাংলাদেশ, ভুটান, নেপাল ও ভারত (বিবিআইএন) উদ্যোগসহ দুইটি প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে সম্পর্ক বহুমাত্রিক হচ্ছে।’

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের জানান, ভারতের লোকসভা সদস্য এবং সেদেশের রাষ্ট্রপতির পুত্র অভিজিৎ মুখার্জি রবিবার বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে রাষ্ট্রপতি আবদুল হামিদ এসব কথা বলেন।

অভিজিৎ মুখার্জিকে বঙ্গভবনে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের সাহায্য ও সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে প্রণব মুখার্জির অবদানের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, ’প্রণব মুখার্জি বাংলাদেশের প্রকৃত বন্ধু’।

সফরত লোকসভা সদস্য অভিজিৎ মুখার্জীর মাধ্যমে রাষ্ট্রপতি আবদুল হামিদ সুবিধাজনক সময়ে ভারতীয় রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। বৈঠককালে অভিজিৎ, ভারতীয় রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর শুভেচ্ছা বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পৌঁছে দেন।

বাংলাদেশ ও ভারতের শিল্প-সংস্কৃতিকে অনুরূপ হিসেবে অভিহিত করে অভিজিৎ মুখার্জি বলেন, ‘বাংলাদেশ ও অন্যান্য প্রতিবেশী দেশের সাথে সম্পর্ক উন্নয়নে ভারত আগ্রহী।’ রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: