সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চীনা অনুদানে আরো তিনটি সেতু

1466345397নিউজ ডেস্ক : খুলনা, বাগেরহাট ও পটুয়াখালী জেলায় চীন সরকারের অনুদানে তিনটি সেতু নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ের লক্ষ্যে রবিবার সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে মিনিটস অভ্ মিটিং (এমওএম) সই করা হয়েছে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে বাংলাদেশের পক্ষে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক এবং চীনের পক্ষে চীনা দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর লী গোয়ানজান এমওএম-এ স্বাক্ষর করেন। অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক ও সেতু নির্মাণ প্রকল্প পরিচালক পরিমল বিকাশ সূত্রধর এ সময় উপস্থিত ছিলেন।

এমওএম স্বাক্ষর শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, দেশের যোগাযোগ ব্যবস্থায় বিশেষ করে সড়ক-সেতু নির্মাণে চীনের অংশগ্রহণ দীর্ঘদিনের। ইতোমধ্যে চীনের অর্থায়নে ৭টি মৈত্রী সেতুর নির্মাণকাজ শেষ হয়েছে। ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু বা বেকুটিয়া সেতু নির্মাণের বিস্তারিত নকশা প্রণয়নে গত সপ্তাহে চুক্তি স্বাক্ষর হয়েছে।

মন্ত্রী বলেন, ‘স্বাক্ষরিত এমওএম অনুযায়ী সেতু ৩টি নির্মিত হবে পটুয়াখালী জেলার ডুমকি ও বাউফল উপজেলাধীন লোহালিয়া নদীর উপর বগা সেতু বা ৯ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু, বাগেরহাট জেলার মংলা উপজেলাধীন মংলা নদীর উপর মংলা সেতু বা ১০ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু এবং খুলনা জেলার দাকোপ উপজেলাধীন ঝপঝপিয়া নদীর উপর ঝপঝপিয়া সেতু বা ১১তম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু। ২০১৬ সালে সেতু ৩টির কাজ শুরু হয়ে ২০২০ সালে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মহাসড়কসমূহের চলমান কাজ ঈদের ১০দিন পূর্ব থেকে বন্ধ থাকবে : সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ আসন্ন ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে মহাসড়কসমূহের চলমান কাজ ঈদের ১০দিন পূর্ব থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও যানজটপ্রবণ ১৬টি স্পটে বাংলাদেশ রোভার স্কাউটস-এর এক হাজার সদস্য সড়ক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে। ঈদের আগে প্রতিদিন ৩ শিফটে ৫দিন সড়ক স্বেচ্ছাসেবকগণ পুলিশকে পরিবহণ ব্যবস্থাপনায় সহায়তা করবে। পাশাপাশি আব্দুল্লাহপুর, টঙ্গী স্টেশন রোড, জয়দেবপুর চৌরাস্তা, ভোগরা, মীরের বাজার এলাকায় কমিউনিটি পুলিশ যানজট নিরসনে কাজ করবে। খবর- বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: