সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোপায় আবার আর্জেন্টিনা-চিলি ফাইনাল?

photo-1466337757খেলাধুলা ডেস্ক : গত এক বছরে কোপা আমেরিকার বিশেষ আকর্ষণে পরিণত হয়েছে আর্জেন্টিনা ও চিলির লড়াই। ২০১৫ সালের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। এ বছর কোপা আমেরিকার শতবর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ সংস্করণও শুরু হয়েছিল আর্জেন্টিনা-চিলির লড়াই দিয়ে। আর এবারের আসরের ফাইনালেও যদি এই দুই দলকে শিরোপা জয়ের অন্তিম লড়াইয়ে নামতে দেখা যায় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আগামী ২২ জুন কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক যুক্তরাষ্ট্র ও আর্জেন্টিনা। পরের দিন দ্বিতীয় সেমিফাইনালে খেলবে কলম্বিয়া ও চিলি। দুই জয়ী দল ফাইনাল খেলবে আগামী ২৬ জুন।

২০১৫ সালের ফাইনালে চিলির কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ধুলিস্যাৎ হয়েছিল আর্জেন্টিনার। এবার সেই আক্ষেপ ঘোচানোর জন্য যেন মরিয়া হয়ে আছে লিওনেল মেসির দল। গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল আসার পর ভেনেজুয়েলাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে আকাশী-সাদারা। সেমিফাইনালেও আর্জেন্টিনার জয়ের পক্ষে বাজি ধরার মানুষই বেশি পাওয়া যাবে।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে চিলিই ফেভারিট। কোয়ার্টার ফাইনালে পেরুকে হারাতে বেশ কষ্ট করতে হয়েছে কলম্বিয়াকে। নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য ড্রয়ের পর ৪-২ ব্যবধানে জিতেছিল টাইব্রেকারে। অন্যদিকে মেক্সিকোকে রীতিমতো উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পা রেখেছে চিলি। কোয়ার্টার ফাইনালে জিতেছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে। ফলে আরও একবার কোপা আমেরিকার ফাইনালে দেখা হয়েই যেতে পারে আর্জেন্টিনা-চিলির।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: