সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অতি সেলফিতে ত্বকের ক্ষতি!

1466334023নিউজ ডেস্ক : স্মার্টফোনে সেলফি তোলা তরুণদের সবচেয়ে জনপ্রিয় ট্রেন্ডগুলোর অন্যতম। তবে ব্রিটেনের চিকিৎসকরা জানিয়েছেন অতিরিক্ত সেলফিতে স্মার্টফোনের আলো এবং বিকিরণের ফলে ত্বকের ক্ষতি হতে পারে, চামড়া কুঁচকে গিয়ে বিশ্রী চেহারা নিতে পারে।

শুধু তাই নয়, অকাল বার্ধক্যেরও কারণ হতে পারে এই অভ্যাস। একটি চর্মরোগ চিকিৎসা কেন্দ্রের মেডিক্যাল ডিরেক্টর সাইমন জোয়াকেই বলছেন, মানুষের মুখ দেখেই চিকিৎসকরা বলে দিতে পারেন, সংশ্লিষ্ট ব্যক্তি কোন হাতে ফোন ধরে থাকেন এবং কোন কানে ফোন ধরে কথা বলেন। কারণ, সেই দিকের ত্বকে এর প্রভাব পড়ে। ফোন থেকে যে নীল আলো অনবরত বিচ্ছুরিত হয়, তার ফলেও চামড়ার ক্ষতি হয়। আর ক্রমাগত সেলফি তুললে তো কথাই নেই।

মার্কিন যুক্তরাষ্ট্রের চর্মরোগ বিশেষজ্ঞ জিন ওবাগি বলেছেন, মোবাইল ফোনের তড়িৎচুম্বকীয় বিকিরণের ফলে ডিএনএ ক্ষতিগ্রস্ত হয়। এর ফলে ত্বক ক্রমশ কুঁচকে যেতে থাকে। মুখের একদিক বিশ্রী দেখতে লাগে। মোবাইলের এই ক্ষতিকর প্রভাব দূর করার জন্য প্রতিরোধক ব্যবস্থা গড়ে তোলার চেষ্টা করছেন চিকিৎসকরা। তবে যতদিন না সেই ব্যবস্থা হচ্ছে, ততদিন সেলফি একটু কম তুললেই ভাল হয়। তাতে ত্বক কিছুটা হলেও রক্ষা পাবে। এনডিটিভি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: