সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশে হিন্দুদের ওপর হামলা নিয়ে পশ্চিমবঙ্গ কংগ্রেসের উদ্বেগ

photo-1466316260নিউজ ডেস্ক : বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের মানুষের ওপর কয়েকটি হামলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের রাজ্য কংগ্রেস প্রেসিডেন্ট অধীর চৌধুরী। গত শনিবার অধীর চৌধুরী বলেন, এ বিষয়ে তিনি কেন্দ্রীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে চিঠি দিয়েছেন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকা সুসম্পর্ক ব্যবহার করে বিষয়টি দেখতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  প্রতি আহ্বান জানিয়েছেন।

বিশেষ প্রস্তাব পাসের লক্ষ্যে রাজ্য কংগ্রেসের নির্বাহী কমিটির দুদিনব্যাপী অনুষ্ঠিত বৈঠকের এক ফাঁকে পশ্চিমবঙ্গের কংগ্রেস প্রেসিডেন্ট অধীর চৌধুরী এ কথা বলেন। ওই বৈঠকে বাংলাদেশের জামায়াতকে মৌলবাদী সংগঠন হিসেবে উল্লেখ করে বলা হয়, এমন মৌলবাদী সংগঠনগুলো বাংলাদেশ থেকে বের হয়ে পশ্চিমবঙ্গে আশ্রয় নিচ্ছে। কংগ্রেসের বিশেষ প্রস্তাবে পশ্চিমবঙ্গ যেন সন্ত্রাসবাদী ও মৌলবাদীদের স্বর্গে পরিণত না হয়, তা দেখতে বলা হয় ক্ষমতাসীন তৃণমূলকে।

অধীর চৌধুরী ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, সংখ্যালঘু হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ এবং ধর্মনিরপেক্ষ ও উদারমনা নাগরিকদের ওপর বাংলাদেশের সাম্প্রদায়িক শক্তি একের পর এক হামলা চালাচ্ছে। গত শুক্রবার তিনি জানতে পারেন, ঢাকার রামকৃষ্ণ মিশনের হিন্দু পুরোহিতকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে তিনি সুষমা স্বরাজকে একটি চিঠি পাঠিয়েছেন। তবে বাংলাদেশ সরকারের ওপর তাঁর পূর্ণ আস্থা আছে বলে জানান অধীর চৌধুরী।

বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার পর মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চুপ থাকার বিষয়টি উল্লেখ করে পশ্চিমবঙ্গ কংগ্রেসের প্রেসিডেন্ট অধীর চৌধুরী বলেন, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের সুসম্পর্কের কথা সবারই জানা। আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কের কথাও কারো অজানা নয়। এখন পর্যন্ত বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার বিষয়ে মুখ্যমন্ত্রীর কাছ থেকে কোনো কার্যকর পদক্ষেপ দেখা যায়নি। বাংলাদেশের নিকটবর্তী রাজ্য হিসেবে পশ্চিমবঙ্গকে সাবধান হতে হবে যেন রাজ্যের মধ্যে সাম্প্রদায়িক শক্তি (বিজেপি ও আরএসএস) মাথাচাড়া দিয়ে না ওঠে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: