সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসেঞ্জারে ফুটবল গেম

photo-1466328075নিউজ ডেস্ক : আরেকটি নতুন গেম যোগ হলো ফেসবুক মেসেঞ্জারের গেম লিস্টে। বাস্কেটবল ও দাবার পাশাপাশি এখন থেকে মেসেঞ্জারের চ্যাটবক্সে ফুটবল নিয়ে মেতে উঠতে পারবেন ব্যবহারকারীরা। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে এই খবর।

মেসেঞ্জারে গেম খেলতে হলে বাস্কেটবল খেলার রীতি অনুসরণ করতে হবে। যে বন্ধুটিকে আপনি এই গেমের চ্যালেঞ্জ ছুড়ে দিতে চান তাঁকে মেসেঞ্জারের ইমো লিস্ট থেকে ফুটবলের একটি ইমো মেসেজ করে পাঠান।

এবার সেই ফুটবল ইমোতে ক্লিক করলেই শুরু হবে ফুটবল গেম। তবে বাস্কেটবলের মতো এবার ফুটবলকে কোনো জালে পাঠাতে হবে না। বরং এই গেমে আপনি কতক্ষণ ফুটবলকে শূন্যে ভাসিয়ে রাখতে পারবেন সেটাই হবে আপনার জয়। ফুটবলটিকে যতবার ক্লিক করে নিচে পড়ে যাওয়া থেকে রক্ষা করা যাবে, ততই পয়েন্ট বাড়তে থাকবে। অনেকটা ফ্ল্যাপি বার্ড গেমের মতো- সেখানেও পাখিকে কখনোই মাটিতে পড়তে দেওয়ার উপায় নেই।

গেমটি খেলার জন্য মেসেঞ্জারের সর্বশেষ সংস্করণটির দরকার হবে। আইওএস এবং অ্যানড্রয়েড উভয় প্লাটফর্মের সর্বশেষ সংস্করণে যুক্ত করা হয়েছে ফুটবল গেম। বাস্কেটবল কিংবা দাবা থাকছে যথারীতি।

বাস্কেটবল খেলার জন্য বাস্কেটবল ইমো মেসেজ করে পাঠাতে হবে অপরপ্রান্তের বন্ধুকে। অন্যদিকে দাবা খেলতে হলে প্রতিপক্ষকে মেসেজ করতে হবে @fbchess লিখে। দাবার বোর্ডের দেখা মিলবে তখন মেসেঞ্জারের পর্দায়।

বেশ কিছুদিন ধরে ফেসবুক মেসেঞ্জারকে স্বকীয় একটি প্লাটফর্ম হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে নিত্যনতুন সব ফিচার যোগ করে যাচ্ছে তারা। মেসেঞ্জারে গেম খেলার সুবিধা চালু করার ঘোষণা বেশ পুরোনো। বাস্কেটবল দিয়ে শুরু হলেও সেখানেই যে তারা থেমে থাকছে না তার আভাস মিলছে নতুন সব গেম উন্মোচন করার মধ্যে দিয়ে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: