সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্র্যাঞ্জেলিনার ছয় সন্তান, শিখছে সাত ভাষা

1466322879-jolie-thumbnailনিউজ ডেস্ক : ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি দম্পতি একত্রে পরিচিত ‘ব্র্যাঞ্জেলিনা’ নামে। এই দম্পতির রয়েছে আধডজন সন্তান। আর এই ছয় সন্তান শিখছে আলাদা সাতটি ভাষা। এ খবর জানিয়েছেন স্বয়ং অ্যাঞ্জেলিনা জোলি। ফিমেল ফার্স্ট-এর বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

ছয় সন্তানের মধ্যে তিনজনকে দত্তক নিয়েছেন এই দম্পতি। ৪১ বছর বয়সী অ্যাঞ্জেলিনা জোলি জানান, তাঁদের ছয় সন্তানের নাম ম্যাডক্স, প্যাক্স, জাহারা, শিলোহ, ভিভিয়েন ও নক্স। এদের মধ্যে ভিভিয়েন ও নক্স যমজ। জোলি জানান, এদের কারোরই মা-বাবার মতো অভিনেতা হওয়ার ইচ্ছা নেই। তবে তাদের আগ্রহ আছে ভাষাশিক্ষার প্রতি।
জোলি বলেন, ‘আমি ওদেরকে জিজ্ঞেস করেছিলাম, ওরা কে কোন ভাষা শিখতে চায়? ওদের মধ্যে শিলোহ শিখতে চায় খেমার ভাষা, এটি একটি কম্বোডিয়ান ভাষা। প্যাক্স আগ্রহ ভিয়েতনামিজ ভাষা শেখার ব্যাপারে। ম্যাডক্স শিখতে চায় জার্মান ও রাশিয়ান। জাহারা এখন ফ্রেঞ্চ বলতে পারে। ভিভিয়েন আরবি ভাষা শিখতে চায় আর নক্স শিখছে সাংকেতিক ভাষা।’

বাচ্চাদের এ রকম বিভিন্ন ভাষার প্রতি আগ্রহ দেখে অ্যাঞ্জেলিনা জোলি বলেন, ‘আমার মনে হয়, নিজের বাচ্চাদেরই ঠিকমতো চেনা যায় না, যতক্ষণ পর্যন্ত না ওরা ওদের নিজেদের আগ্রহ প্রকাশ করে। ওরা কী হতে চায়, সেটা ওরাই ভালো বলতে পারবে। আর ওরা যা চায় তা-ই হবে। আমি যতদূর বুঝলাম, ভিন্ন সংস্কৃতির প্রতি ওদের দারুণ আগ্রহ।’
২০০২ সালে ম্যাডক্সকে দত্তক নেন ব্র্যাঞ্জেলিনা দম্পতি, ছয় সন্তানের মধ্যে ম্যাডক্সই সবার বড়। এখন ম্যাডক্সের বয়স ১৪ বছর, ম্যাডক্স কম্বোডিয়ান বংশোদ্ভূত। এরপর ইথোপিয়ান বংশোদ্ভূত জাহারাকে ২০০৫ সালে দত্তক নেন তাঁরা। ২০০৭ সালে ভিয়েতনামের প্যাক্সকে দত্তক নেন তাঁরা।

দীর্ঘদিন একসঙ্গে থাকার পর ২০১৪ সালের আগস্টে বিয়ে করেন ব্র্যাঞ্জেলিনা। এই দম্পতির নিজেদের সন্তান শিলোহর বয়স ১০ বছর। আর দুই যমজ সন্তান ভিভিয়েন ও নক্সের বয়স সাত বছর।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: