সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৩ দলের ওয়ানডে লিগের পরিকল্পনা আইসিসির

photo-1466318435খেলাধুলা ডেস্ক: ক্রিকেটকে বিশ্বব্যাপী আরো জনপ্রিয় করে তোলা ও তিন ফরম্যাটের সামঞ্জস্য রক্ষার জন্য একের পর এক নতুন পরিকল্পনা করে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দ্বি-স্তরবিশিষ্ট টেস্ট প্রক্রিয়া চালুর কথাবার্তা বেশ জোরেশোরেই চলছে ক্রিকেটবিশ্বে। এরই মধ্যে ওয়ানডে ক্রিকেট নিয়েও নতুন পরিকল্পনা করছে আইসিসি। ১৩টি দল নিয়ে তিন বছরব্যাপী একটি ওয়ানডে লিগ চালুর পরিকল্পনা আছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার।

আইসিসির নতুন এই পরিকল্পনা অনুযায়ী, ১৩টি দলের প্রত্যেকেই একে অপরের সঙ্গে খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শীর্ষ দুটি দলের ফাইনাল সিরিজ দিয়ে নির্ধারণ হবে ওয়ানডের সেরা দল। বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের বিষয়টিও নিশ্চিত হবে এই ওয়ানডে লিগের পারফরম্যান্সের ভিত্তিতে।

তিন বছরের এই ওয়ানডে লিগ শেষে তলানিতে থাকা দলটি চলে যেতে পারে ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপে। টেস্ট খেলুড়ে ১০টি দলের সঙ্গে এই ওয়ানডে লিগে অংশ নিতে পারে আফগানিস্তান, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড বা নেপালের মতো উদীয়মান ওয়ানডে দলগুলো।

চলতি জুন মাসের শেষে আইসিসির বার্ষিক সভায় আলোচনা হওয়ার কথা এই ওয়ানডে লিগ নিয়ে। বিষয়টি চূড়ান্ত হলে ২০১৯ সাল থেকে শুরু হবে ওয়ানডে ক্রিকেটের এই নতুন প্রতিযোগিতা। সে ক্ষেত্রে তিন বছরে একেকটি দলের সামনে থাকবে ৩৬টি ওয়ানডে খেলার সুযোগ।

এর বাইরেও নিজ নিজ উদ্যোগে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজন করতে পারবে ক্রিকেট বোর্ডগুলো। তবে সেগুলো এই লিগের অন্তর্ভুক্ত হবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: