সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোমের প্রথম নারী মেয়র হতে যাচ্ছেন রাজ্জি

full_400356496_1466320167নিউজ ডেস্ক: রোমের শাসনামলে কোন স্থানে শাসক হিসেবে নারী নির্বাচিত হননি। সেখানে রাজা থেকে রাষ্ট্রদূত, সম্রাট থেকে পোপ—শাসকদের মধ্যে এখন পর্যন্ত সবখানেই পুরুষের রাজত্ব। এর মধ্যে ব্যতিক্রম ঘটাতে পারেন ৩৭ বছর বয়সী ভার্জিনিয়া রাজ্জি।

রাজ্জি পেশায় আইনজীবী ও স্থানীয় কাউন্সিলর। অল্প সময়ের মধ্যে ইতালির রাজনীতিতে সবার নজর কেড়েছেন। জনমত জরিপ বলছে, প্রাচীন শহর রোমের প্রথম নারী মেয়র হতে পারেন তিনি।

আজ রোববার রোমে মেয়র নির্বাচনের ভোট নেওয়া হচ্ছে। নির্বাচন ঘিরে সব ধরনের হিসাব-নিকাশ আভাস পাওয়া গেছে মেয়র হওয়ার সবচেয়ে সম্ভাবনা রয়েছে ভার্জিনিয়া রাজ্জির। তাহলে তিনিই হবেন ওই নগরের প্রথম নারী মেয়র।

গাঢ় সোনালি চুল ও সুন্দর মুখশ্রীর রাজ্জি ২০০৯ সালে কৌতুকাভিনেতা বেপ্পে গ্রিলো প্রতিষ্ঠিত সরকারবিরোধী দল ফাইভ স্টার মুভমেন্টের (এমফাইভএস) একজন তারকা প্রার্থী।

ডেমোক্রেটিক পার্টির (পিডি) নেতৃত্বে গঠিত কোয়ালিশন সরকারের বিরুদ্ধে মধ্য-বামপন্থী সমর্থিত এমফাইভএস দলটি এখন বেশ ভালো অবস্থায় রয়েছে। রোমে এই দলটির সফলতা ২০১৮ সালে অনুষ্ঠেয় ইতালির নির্বাচনে জাতীয় শক্তিতে পরিণত হওয়ার মঞ্চ হয়ে দাঁড়াবে। আর রাজ্জি নির্বাচিত হলে তা হবে ইতালির সরকারের জন্য একটা বড় সর্তক বার্তা।
সূত্র: বিবিসি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: