সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিংহের মুখ থেকে সন্তানকে উদ্ধার করলেন মা

full_785347084_1466309289নিউজ ডেস্ক: সন্তানের জন্য মা যে নিজের জীবনের তোয়াক্কা করেন না, তার প্রমাণ আবার দিলেন যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের এক নারী।

নিজের জীবনের মায়াকে তোয়াক্কা না করে সিংহের মুখ থেকে পাঁচ বছরের শিশুসন্তানকে কেড়ে নিয়ে এসেছেন ওই মা। শুক্রবার রাতে আসপেনের উত্তরে লোয়ার উডি ক্রিক এলাকায় এ ঘটনা ঘটে।

দেশটির পিটকিন জেলার প্রধান পুলিশ কর্মকর্তার সহকারী মাইকেল বাগলিয়ন জানান, শিশুটি বাড়ির আঙিনায় খেলা করছিল। এ সময় একটি পাহাড়ি সিংহ এসে শিশুটির ওপর হামলা চালায়। শিশুটির চিৎকার শুনে মা দৌড়ে আসেন।

অজ্ঞাতনামা ওই নারী জানান, তিনি সিংহের একটি পা মুচড়ে ধরেন। এ সময় প্রাণীটির মুখের ভেতরে হাত ঢুকিয়ে তিনি তার সন্তানের মাথা বের করে আনেন। দুই বছর বয়সি ওই সিংহটি এ সময় ওই নারীর হাতে কামড় দেয় এবং তার পায়ে আঁচড় কাটে। পরে সেটি পালিয়ে যায়।

শিশুটিকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শিশুটি মুখ, মাথা ও গলায় আঘাত পেলেও তার অবস্থা স্থিতিশীল বলে চিকিৎসকরা জানিয়েছেন।

বন্য প্রাণী কর্মকর্তারা জানিয়েছেন, ওই বাড়ির কাছাকাছি এলাকায় তারা একটি সিংহকে হত্যা করেছেন। কয়েক ঘণ্টা পর সেখানে দ্বিতীয় আরেকটি সিংহকে পাওয়া গেলে সেটিকেও হত্যা করা হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, কলোরাডোর পার্বত্য এলাকায় প্রায় সাড়ে চার হাজার সিংহ বিচরণ করে। বিভিন্ন এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: