সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট নগরীতে ঈদ বাজারের নিরাপত্তায় মাঠে পুলিশ

downloadস্টাফ রিপোর্টার::
ঈদ উপলক্ষ্যে রমজানের শুরুতেই জমে উঠেছে নগরীর ঈদবাজার। বছরের অন্য সময়ের চেয়ে ঈদ মৌসুম-রমজানই ব্যবসায়ীদের কাছে ব্যবসার রমরমা সময়। আর এই ঈদ মৌসুমেই অপরাধ বেড়ে যায় বহুগুণে।

এ সময় অপরাধিরা সক্রিয় হয়ে বিভিন্ন সময় নানা অপরাধ মূলক কর্মকান্ড ঘটায়। তবে এবার অপরাধ নিয়ন্ত্রনে রোজার শুরু থেকেই মাঠে নেমেছে মহানগর পুলিশের ৫টি পেট্রোল টিম ও মোবাইল টিম। এছাড়াও রয়েছে ডিবির ২টি টিম।

রমজানের টানা এক মাস সব ধরণের দোকানগুলোতে কেনাকাটা ও ক্রেতাদের উপচেঁপড়া ভীড়ের কারণে মার্কেট ও শপিংমলগুলোর চিত্র পাল্টে যায়। প্রতিদিনই ভীড় বাড়তে থাকে ক্রেতাদের। ঈদ উপলক্ষ্যে শপিংমলগুলোতে আগেভাগেই শুরু করে প্রস্তুতি। গতকাল শনিবার নগরীর বিভিন্ন শপিংমল ঘুরে দেখা যায়, ঈদ উপলক্ষে ব্যবসায়ীরা আগে থেকেই প্রস্তুত।

ঈদ উপলক্ষে তৈরী জামাকাপড়ের প্রতি মানুষের বাড়তি আকর্ষণ থাকে। নিজের মতো করে তৈরি করতে ফ্যাশন সচেতন অনেক তরুণী পছন্দের কাপড় কিনে সরাসরি চলে যাচ্ছেন দর্জি পাড়ায়। সেজন্য বিভিন্ন টেইলার্সে এখন রাত-দিন অবিরাম ব্যস্ততা। চলেবে ঈদের আগের রাত পর্যন্ত।

নগরীর বিভিন্ন শপিংমল মালিক এবং পরিচালকদের সাথে কথা বলে জানা গেছে, ঈদের বাজারে যে কোন ধরণের আপত্তিকর ঘটনা এড়াতে ক্রেতাদের জন্য মার্কেটগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করেছে। নগরীর বিভিন্ন মার্কেটে রয়েছে নিজস্ব নিরাপত্তারক্ষী সেই সাথে বেশ কয়েকটি শপিংমলে রয়েছে নিজস্ব সিসি ক্যামেরা।

মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) রহমত উল্লাহ জানান, রমজানের শুরু থেকেই নগরীর বন্দরবাজার, নাইওরপুল, চৌহাট্টা, জিন্দাবাজার, লামাবাজার ও রিকাবী বাজারসহ নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে ৫টি ফুট পেট্রোলিং এর ব্যবস্থা করা হয়েছে। টিমে একজন সহকারী উপ-পরিদর্শকের তত্বাবধানে দিন ও রাতের দুটি শিফটে মহিলা পুলিশও। পেট্রোলিং টিম নগরীর বিভিন্ন এলাকা ঘুরে বিভিন্ন এলাকার নিরাপত্তা নিশ্চিত করছে। এ ছাড়াও পুলিশের সাথে মাঠে কাজ করছে সাদা পোশাকের গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

এদিকে নিরাপত্তা নিশ্চিত করতে সিলেট সিটি করপোরেশন নগরীর বিভিন্ন এলাকায় ২২টি ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করছে। এ ছাড়াও সিলেট মহানগর পুলিশের রয়েছে আরো ৩০টি সিসি ক্যামেরা। এই সিসি ক্যমেরাগুলোও ঈদের বাজারে অপরাধীদের নিয়ন্ত্রনে বাড়তি সুবিধা দিচ্ছে বলে জানিয়েছেন সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ । তিনি জানান, এই ক্যামেরাগুলো নগরবাসীকে বাড়তি নিরাপত্তা দিচ্ছে। এর মধ্যামে অপরাধিদের সনাক্ত এবং অপরাধ নিয়ন্ত্রন করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: